ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

সবাইকে একসুতায় গাঁথতে পারছি না: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
সবাইকে একসুতায় গাঁথতে পারছি না: গয়েশ্বর কথা বলছেন গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘আমরা সবাইকে একসুতায় গাঁথতে পারছি না। সবাই তার চিকিৎসার কথা বলছে।

আপনারা আজ এখানে যারা এসেছেন সবাই খালেদা জিয়ার শর্তে একটা গোলটেবিল আয়োজন করেন। আমরা আপনাদের সঙ্গে বিনা-দ্বিধায় আসব।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তিনতলায় আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশের বিপন্ন মানবতা ও খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাতি ও গণতন্ত্রের স্বার্থে খালেদা জিয়া আপস করবেন না জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আপনারা সেই বিশ্বাস করতে পারেন। আপনারা যদি সত্যিকার অর্থে খালেদা জিয়ার চিকিৎসা চান তাহলে সরকারের পতনের জন্য রাস্তায় নামেন। খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ বলেছিলাম সেটা তাকে খুশি করার জন্য নয়। আজ শুধু দেশেই নয় সারা বিশ্বে প্রমাণিত হয়েছে।

সরকার ভয় পায় উল্লেখ করে গয়েশ্ব চন্দ্র বলেন, সরকার চিকিৎসার জন্য যদি ব্যবস্থা নেয় তাহলে আন্দোলন কী থেমে যাবে? নাকি আরও আন্দোলন বাড়বে। অন্যরা কী বসে থাকবেন? এসব চিন্তা করেই সরকার ভয়ে আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তিনি বলেন, আপনিই যেহেতু তার চিকিৎসা নেওয়ার সিদ্ধান্ত দেবেন তাহলে জাতির উদ্দেশে বলে দেন কি করবেন। মৃত্যুর আগ পর্যন্ত কোনো চিকিৎসা হবে না বলে দেন। আপনি যখন একমাত্র বাধা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে আমরাও সিদ্ধান্ত নেব আমরা আপনাকে রাখব কি রাখব না।

এনডিপি চেয়ারম্যান কে এম আবু তাহেরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক), নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (একাংশ) মহাসচিব শাহাদত হোসেন সেলিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa