ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

দল থেকেও অব্যাহতি পেতে পারেন মুরাদ: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
দল থেকেও অব্যাহতি পেতে পারেন মুরাদ: কাদের সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদের

ঢাকা: জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে ডা. মুরাদ হাসানকে অব্যাহতি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কেন্দ্র থেকেও প্রাথমিক সদস্য পদের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন ওবায়দুল কাদের।  

ওবায়দুল কাদের বলেন, জামালপুর জেলা আওয়ামী লীগ জরুরি সভায় যাচ্ছে, ডা. মুরাদকে নিয়ে। তার বিষয়টাই প্রধান আলোচ্যসূচি। সেখানে তারা সম্ভবত তাকে দল থেকে অব্যাহতি দেবে। এরকম সিদ্ধন্ত নেবে বলেই তারা (জেলা আওয়ামী লীগ) আমাকে জানিয়েছেন।  

প্রাথমিক সদস্যপদের বিষয়ে (অব্যাহতির বিষয়ে) জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা আমরা কেন্দ্রীয় কমিটির পরবর্তী ওয়ার্কিং কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেব। যেটা আমরা গাজীপুর মেয়রের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। এ ধরনের সিদ্ধান্ত (প্রাথমিক সদস্যপদ থেকে অব্যাহতি) ওয়ার্কিং কমিটির মিটিং ছাড়া করার সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভা থেকে এখন পদত্যাগ হচ্ছে, ঢাকায় কোনো দলীয় পদ নেই। জামালপুরে স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ আছে। সে পদ থেকে সম্ভবত তাকে অব্যাহতি দেওয়া হচ্ছে।

সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হবে কিনা- প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, সেটা পরের ব্যাপার। এটা স্পিকারের বিষয়। আপাতত তাকে পদত্যাগ করতে হলো, সরে যেতে হলো। এমপির বিষয়ে সেরকম গুরুতর অভিযোগ রয়েছে, সেটা স্পিকার সিদ্ধান্ত নিবেন।

সম্প্রতি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবারের এক সদস্য সম্পর্কে বক্তব্য দেন। তার ওই বক্তব্যে নারী বিদ্বেষের অভিযোগ উঠে। এরপর চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার ফোনালাপ ফাঁস হয়। মাহিয়া মাহির সঙ্গে মুরাদ হাসানের ফোনে কথোপকথন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ফোনালাপে তিনি অশ্লীল শব্দ ব্যবহার করেন। অশ্লীল ভাষায় মাহিকে তার সঙ্গে দেখা করার নির্দেশ দেন এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী পাঠিয়ে তুলে আনার হুমকি দেন।

এসব ঘটনায় বিভিন্ন দিক থেকে সমালোচনার ঝড় ওঠে। সরকারের দায়িত্বশীল পদে থেকে তার এ ধরনের বক্তব্য ও মন্তব্য নিয়ে বিভিন্ন দিক থেকে প্রতিবাদ জানানো হয়। বেশ কিছু দিন ধরে বিভিন্ন বিষয়ে বক্তব্য দিয়ে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান আলোচনা-সমালোচনায় এসেছেন। সোমবার (০৬ ডিসেম্বর) রাতে তাকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরদিন মঙ্গলবার (০৭ ডিসেম্বর) তিনি পদত্যাগপত্র জমা দেন।

আরও পড়ুন>>>

প্রতিমন্ত্রী মুরাদ ছাত্রদল করতেন: ফখরুল

পদত্যাগপত্র দপ্তরে পাঠিয়েছেন মুরাদ হাসান 

কুরুচিপূর্ণ ভাষার প্রতিউত্তর আমার জানা ছিল না: মাহি

ঢাবি ছাত্রলীগ নেত্রীদের নিয়েও অশ্লীল মন্তব্য করেন ডা. মুরাদ

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১

এমআইএইচ/এমআরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa