ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

রাজনীতি

শেখ মনি বাংলাদেশের চে গুয়েভারা: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
শেখ মনি বাংলাদেশের চে গুয়েভারা: তাপস

ঢাকা: শেখ ফজলুল হক মনিকে বাংলাদেশের যুবসমাজের ‘চে গুয়েভারা’ বলে আখ্যায়িত করেছেন তার ছোট ছেলে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

শনিবার (০৪ ডিসেম্বর) বিকেলে নগর ভবন প্রাঙ্গণে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির ৮৩তম জন্মদিবসের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তাপস বলেন, শেখ মনি কবি সুকান্তের সেই কবিতা বুকে ধারন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে তরুণ প্রজন্মকে সংগঠিত করেছিলেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে যদি তুলনা করি, তাহলে চে গুয়েভারা সারা পৃথিবীর তরুণদের চেতনা এবং বিপ্লবের চেতনা লালন করেছিলেন। তেমনি বাংলাদেশের চে গুয়েভারা হলেন শেখ মনি।

তিনি বলেন, চে গুয়েভারা যেমন যুবকদের আদর্শিকভাবে গড়ে তুলেছিলেন, তেমনি শেখ মনিও তার লেখনির মাধ্যমে যুবকদের কাছে মুজিববাদ পৌঁছে দিয়েছেন। এছাড়াও এ দেশের যুবসমাজকে তৃণমূল থেকে সংগঠিত করে তিনি মুজিব বাহিনীর মাধ্যমে স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
আরকেআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa