ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

রাজনীতি

গণফোরামের একাংশের সভাপতি মন্টু, সা. সম্পাদক সুব্রত

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
গণফোরামের একাংশের সভাপতি মন্টু, সা. সম্পাদক সুব্রত ছবি: সংগৃহীত

ঢাকা: গণফোরামের একাংশের সভাপতি পদে মোস্তফা মহসীন মন্টু ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী নির্বাচিত হয়েছেন।  

শুক্রবার (0৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে সকালে এ অংশের কাউন্সিল অনুষ্ঠিত হয়।

অধিবেশনে উত্থাপিত সাংগঠনিক প্রস্তাব, রাজনৈতিক প্রস্তাব ও অর্থবিষয়ক প্রস্তাবের ওপর বিভিন্ন জেলা ও উপজেলার নেতারা আলোচনা করেন। সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য বিষয় নির্বাচনী কমিটি গঠিত হয়। বিষয় নির্বাচনী কমিটি সর্বসম্মতিক্রমে মোস্তফা মোহসীন মন্টুকে সভাপতি ও সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে। নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মহসিন রশিদ। নির্বাচনী কমিটির পক্ষে নতুন কমিটির সদস্যদের নাম পড়ে শোনান অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক।

এদিকে আগামীর গণতান্ত্রিক আন্দোলনে গণফোরামের দুই অংশই ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে আশা প্রকাশ করেছেন দলটির একাংশের সভাপতি ড. কামাল হোসেন। শুক্রবার সকালে গণফোরামের একাংশের ষষ্ঠ জাতীয় সম্মেলনে এক লিখিত বার্তায় তিনি এ আশা প্রকাশ করেন।

উদ্বোধনীতে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী দেশের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, এ সরকারকে বিদায় করতে হবে। এর কোনো বিকল্প নেই। আসুন সকলে মিলে ঐক্যবদ্ধভাবে এ সরকারের বিরুদ্ধে একটি গণ আন্দোলন গড়ে তুলি। পরবর্তীতে একটি জাতীয় সরকার প্রতিষ্ঠার মাধ্যমে দেশের বর্তমান রাজনৈতিক সমস্যার সমাধান করতে হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আবদুর রব বলেন, এই সরকার একটি ফ্যাসিস্ট-স্বৈরাচারী সরকার, অনির্বাচিত সরকার, ভোট ডাকাতির সরকার, গণবিরোধী সরকার। এ সরকারকে গণঅভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা থেকে হটাতে হবে। এজন্য দেশের মানুষ আজকে আন্দোলনের জন্য প্রস্তুত হয়ে আছে। তিনিও জাতীয় সরকার প্রতিষ্ঠার কথা বলেন।

নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে এখন একটা দুঃশাসন চলছে।  তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন, জনপ্রিয় একজন নেত্রী খালেদা জিয়া অসুস্থ। তাকে দ্রুত বিদেশে চিকিৎসার জন্য পাঠানো খুব জরুরি।

কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিকের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী ও আবদুস সালাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, জাসদের নাজমুল হক প্রধান, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক দিলারা চৌধুরী, জেএসডির তানিয়া রব প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa