ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

বিএনপি নেতার বাড়িতে ছাত্রলীগের হামলা, গুলিবিদ্ধ ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
বিএনপি নেতার বাড়িতে ছাত্রলীগের হামলা, গুলিবিদ্ধ ৩ হামালায় আহত দুজন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপি নেতা আনোয়ার হোসেন অনুর বাড়িতে ও তার মালিকানাধীন মার্কেটে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৮ নভেম্বর) রাতে উপজেলার আড়াইহাজার বাজারে এ ঘটনা ঘটে।

এ সময় হামলায় বিএনপি নেতা আনোয়ার হোসেন অনুর স্ত্রী মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার ও অনুর ছোট ভাই রফিকুল ইসলাম গুরুত্বর আহত হয়েছেন। হামলাকারীদের প্রতিহত করতে পুলিশ লাঠিচার্জ ও গুলি ছুড়লে ছাত্রলীগের ৩ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

তবে পুলিশ বলছে দুই পক্ষের সংঘর্ষের সময় গোলাগুলির ঘটনা ঘটলেও পুলিশ গুলি ছোড়েনি। উভয়পক্ষের গুলিতে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু রোববার বিকেলে আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে বলেন ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেন শাওনের নেতৃত্বে ৫/৬ জন তার ছোট ভাই রফিকুলকে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে বেধড়ক মারধর করে সঙ্গে থাকা ৭ লাখ টাকা ছিনিয়ে নিয়েছেন।

৭ লাখ টাকা ছিনতাই ও রফিকুল ইসলামকে মারধরের প্রতিবাদে থানায় অভিযোগ দায়েরের পাশাপাশি রোববার সন্ধ্যায় আড়াইহাজার বাজারে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও তার স্ত্রী মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার। এতে ক্ষিপ্ত হয়ে রাতে ছাত্রলীগ নেতা নামধারী ইমতিয়াজ হোসেন শাওনের নেতৃত্বে একদল সন্ত্রাসী অনুর বাসভবন ও মার্কেটে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেন। তাদের বাধা দিতে গেলে মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারকেও বেধড়ক মারধর করা হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাপক লাঠিচার্জ ও ফাঁকা গুলি ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ছাত্রলীগের তিন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, আনোয়ার হোসেন অনুর ছোট ভাই রফিকুলের সঙ্গে পূর্বশত্রুতার জের ধরে বিকেলে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাকে মারধর করেছে বলে শুনেছি। ওই ঘটনার রেশ ধরে রাতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় তিনজন ছাত্রলীগ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে শুনেছি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ০১৪২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa