ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দলের সমাবেশ চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দলের সমাবেশ চলছে প্রেসক্লাবের সামনের সড়কে চলছে বিক্ষোভ সমাবেশ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ চলছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল ১০টায় প্রেসক্লাবের সামনের সড়কে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়।

গত বুধবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৮দিনের কর্মসূচি ঘোষণা করেন। তারই অংশ হিসেবে স্বেচ্ছাসেবক দলের এই বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ৯টা থেকে স্বেচ্ছাসেবক দল কর্মীরা ছোট ছোট মিছিল সহকারে প্রেসক্লাবের সামনে জড়ো হয়েছেন। তারা খালেদা জিয়ার মুক্তি চাই বলে স্লোগান দিচ্ছেন। সকাল দশটা নাগাদ সহস্রাধীক নেতাকর্মী প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান করছেন।

ইতোমধ্যে সমাবেশে উপস্থিত হয়েছেন স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি গোলাম সরোয়ার, আসাদুজ্জামান নেসার, আনু মোহাম্মদ শামীম আজাদ, আজহারুল হক মুকুল, এবিএম পারভেজ রেজা, লিটন মাহমুদ, শাহাবুদ্দিন মুন্না, ফরিদ উদ্দিন আহম্মেদ, যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, কাদের হালিমী, ইলিম মোহাম্মদ নাজমুল আলম, আকতারুজ্জামান বাচ্চু, মোস্তাফিজুর রহমান মনির, আরিফুর রহমান আরিফ, আজগর হায়াত লিমন, মোখলেছুর রহমান, তকদির হোসেন স্বপন, আশ্রাফ উদ্দিন রুবেল, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ দলীয় নেতাকর্মীরা। কর্মসূচির অংশ হিসেবে গত ২৫ নভেম্বর বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবদাী যুবদল। ২৬ নভেম্বর বিএনপির উদ্যোগে খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারাদেশে মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা করা হয়। আগামী ৩০ নভেম্বর বিভাগীয় সদরে সমাবেশ করবে বিএনপি।

এছাড়া ১ সেপ্টেম্বর ছাত্র দল এবং ৩ নভেম্বর কৃষক দল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ, ২ নভেম্বর মুক্তিযোদ্ধা দল মানববন্ধন এবং ৪ নভেম্বর মহিলা দল মৌন মিছিল করবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ১৩ নভেম্বর হতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশের যে কোনো অ্যাডভান্স ট্রিটমেন্ট সেন্টারে নেওয়া দরকার। কিন্তু যাওয়ার সরকারি অনুমতি না পাওয়ায় গত ১৫ দিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করছে দলটি।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa