ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

নরসিংদীতে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
নরসিংদীতে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার শাহরিয়ার শামস কেনেডি।

নরসিংদী: নরসিংদীতে পুলিশের দায়ের করা মামলায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহরিয়ার শামস কেনেডিকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।  
শুক্রবার (২৬ নভেম্বর) রাত ৮টার দিকে সদর উপজেলার বৌয়াকুড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শাহরিয়ার শামস কেনেডি লালন ঘরনার ব্যান্ড চাতক এর প্রধান ভোকালিস্ট, নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এবং নরসিংদী সদরের সাবেক এমপি প্রয়াত শামসুদ্দিন আহমেদ এছহাকের ছেলে।  

জানা যায়, গত ২২ নভেম্বর সোমবার বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে চিকিৎসা করতে দেওয়ার দাবিতে সমাবেশ ছিল নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ে। সেখানে বিকেল ৪টার দিকে পুলিশ কার্যালয়ের আশপাশ ঘেরাও করে। পরে তিনি গেট দিয়ে বের হলেই পুলিশ আটক করে বলে দাবি করছিলেন বিএনপি নেতারা। অন্যদিকে এ অবরুদ্ধের বিষয়টি শুরু থেকেই অস্বীকার করে আসছিল পুলিশ।

পরদিন ২৩ নভেম্বর মঙ্গলবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহরিয়ার শামস কেনেডিসহ ৭২ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনকে আসামি করে পুলিশী কাজে বাধা সৃষ্টি, ইটপাটকেল ছুড়ে পুলিশকে আক্রমণ এবং অটো ভাঙচুরের অভিযোগ এনে মামলা করে।  

মামলার এজহার অনুসারে, সোমবার বিকেলে বিএনপির নেতাকর্মীরা নরসিংদী সদরের চিনিশপুর এলাকায় রাস্তা বন্ধ করে দলীয় অনুষ্ঠান করছিল। পুলিশ তাদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছোড়ে এবং ককটেলের বিস্ফোরণ ঘটায়। এসময় ইটের আঘাতে আবু সাইদ ও সবুজ মিয়া নামে দুজন পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনার মামলায় শুক্রবার রাতে সদর উপজেলার বৌয়াকুড় এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বলেন, শুক্রবার রাত ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাকে আদালতে তোলা হবে।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa