ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রায়পুরে আ.লীগের চার নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
রায়পুরে আ.লীগের চার নেতাকে বহিষ্কার আওয়ামী লীগের লোগো

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থী হওয়ায় চার আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।  

শুক্রবার (১৯ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক ইসমাইল খোকন স্বাক্ষরিত চিঠিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চর আবাবিল ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী দুলাল হাওলাদার, চরপাতা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম, কেরোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেন বাবুল পাটোয়ারী, দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ মোল্লা।

উপজেলা আওয়ামী লীগের চিঠিতে বলা হয়েছে, দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করা আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী। দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনে অংশ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি করায় দলের গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃঙ্খলাবিধি অনুযায়ী আওয়ামী লীগের বিদ্রোহী চার প্রার্থীকে সরাসরি বহিষ্কার করা হলো।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, আসন্ন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের আওতাধীন নেতাদের বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছিল। সুপারিশের পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগ তাদের বহিষ্কার করেছে।

আগামী ২৮ নভেম্বর রায়পুর উপজেলার ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।