ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ থেকে বহিষ্কার মেয়র জাহাঙ্গীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
আওয়ামী লীগ থেকে বহিষ্কার মেয়র জাহাঙ্গীর

ঢাকা: অবশেষে গাজীপুর সিটি কর্পোরেশনের (গাসিক) মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত বক্তব্য করায় তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের সদস্যপদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়৷ সভার একটি সূত্র থেকে বিষয়টি জানা গেছে ৷ 

সভায় জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জাহাঙ্গীর আলমের ধারণ করা একটি অডিও সম্প্রতি ভাইরাল হয়। এতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ ও বিতর্কিত বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ ওঠে।

তার ওই বক্তব্য ভাইরাল হওয়া পর গাজীপুরের স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়। তারা জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের দাবি তোলে।

এদিকে ওই ঘটনার পর গত ৩ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্র থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় ৷ এর পর কার্যনির্বাহী সংসদের সভায় তাকে বহিষ্কার করা হলো ৷

শুক্রবার বিকেল চারটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শুরু হওয়া বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।