ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মঠবাড়িয়ায় পৌর ছাত্রদলের সদস্য সচিবকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
মঠবাড়িয়ায় পৌর ছাত্রদলের সদস্য সচিবকে অব্যাহতি

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. নাজমুল হাসান আজিম মল্লিককে সংগঠনের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মশিউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জেলা ছাত্রদলের সভাপতি মো. হাসান আল মামুন শুক্রবার (১৯ নভেম্বর) ওই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতির তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, ওই ছাত্রদল নেতা (আজিম মল্লিক) অসাংগঠনিক। তাকে পৌর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলায় জমা দেয়ার জন্য একাধিকবার তাগিদ দেওয়া হলেও তিনি তা জমা দেননি। তাই গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পাদকের উপস্থিতিতে এক জরুরি বৈঠকের মাধ্যমে সংগঠনে ওই সিদ্ধান্ত অনুমোদিত হয়।

তবে দলীয় পদ থেকে অব্যহতি পাওয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. নাজমুল হাসান আজিম মল্লিক জানান, গত বছরের ১৭ ডিসেম্বর পৌর ছাত্রদলের কমিটি গঠন হয়। তখন তৃণমূলের নেতা-কর্মীরা আমাকে আহ্বায়ক দাবি করে জেলা কমিটিকে একটি লিখিত দেন। কিন্তু জেলা কমিটি আমাকে আহ্বায়ক না করে দুইটি হত্যা মামলাসহ একাধিক মাদক ও ইভটিজিং মামলার আসামি রুবেল আহসানকে রহস্যজনক কারণে আহ্বায়ক করেন। রুবেল আহসান স্থানীয় আওয়ামী লীগ নিয়ন্ত্রিত একটি অফিসের মাধ্যমে সংগঠন পরিচালনা করেন। এসব কারণে আমি তাকে (আহ্বায়ক) এড়িয়ে যাই।

সম্প্রতি জেলা কমিটি পূর্ণাঙ্গ কমিটি করে জমা দিতে বললে রুবেল আহসান ছাত্রলীগের লোক দিয়ে কমিটি গঠন করতে চায়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, মঠবাড়িয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. নাজমুল হাসান মল্লিককে সংগঠনের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি দিয়ে ওই পদে পৌর ছাত্রদলের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক শাহাদাত হোসনে রাসেল গাজীকে (ভারপ্রাপ্ত সদস্য সচিব) দায়িত্ব প্রদান করা হয়েছে। তবে কি কারণে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে তা প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

ওই ছাত্রদল নেতাকে অব্যহতির বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়ে উপজেলা বিএনপির দায়িত্বশীল একাধিক নেতা বাংলানিউজকে জানান, পৌর ছাত্রদলের সদস্য সচিব রাজনৈতির কারণে একাধিক মামলার আসামি। কিন্তু আহ্বায়ক রুবেল আহসান হত্যা, মাদক ও ইভটিজিং মামলার আসামি। তিনি আওয়ামী লীগের আর্থিক সহযোগীতায় রাজনীতি করেন। আর পৌর ছাত্রদলের সদস্য সচিব জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পাদকের কাছে ওই অভিযোগ দেওয়ায় তার (সদস্য সচিব) বেয়াদবি হয়েছে বলে দলীয় পদ থেকে অব্যহতি দিয়েছেন।

জেলা ছাত্রদলের বিরুদ্ধে জেলার বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি গঠন নিয়ে নানা অভিযোগ রয়েছে। এর আগে, জেলা কমিটি গঠন নিয়ে চতুর্থ শ্রেণি পাস কাঠমিস্ত্রি, প্রবাসী, পোশাক শ্রমিকসহ অছাত্র ও বিবাহিতদের জেলা কমিটিতে পদ দেওয়া হয়েছে। তাদের এমন কমিটি গঠন ও বাণিজ্য নিয়ে এর আগে বাংলানিউজসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।