ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করছে আওয়ামী লীগ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
‘রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করছে আওয়ামী লীগ’

ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একাংশের চেয়ারম্যান আব্দুল করিম আব্বাসী বলেছেন, ‘পুলিশ, রাষ্ট্রযন্ত্র অপব্যবহার ও বিদেশি শক্তির ওপর ভর করে আওয়ামী লীগ দেশকে একটি তাবেদার রাষ্ট্রে পরিণত করেছে। ’

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রোববার (৭নভেম্বর) বিকেলে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় এলডিপির অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুল করিম আব্বাসী বলেন, রাতের আধারে ষড়যন্ত্রের মধ্যদিয়ে ক্ষমতায় থাকা সরকার এখন দেশকে একটি ভয়ঙ্কর ও ভীতির রাষ্ট্রে পরিণত করেছে। ৭ নভেম্বরের বিপ্লবী চেতনা নিয়ে এ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দেশের সব রাজনৈতিক শক্তিকে রুখে দাঁড়াতে হবে। না হলে আমাদের স্বাধীনতা কখনও অর্থবহ হবে না।

সভা পরিচালনা করেন দলের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও এলডিপির সিনিয়র সহ-সভাপতি আবদুল গনি, সিনিয়র যুগ্ম মহাসচিব এমএ বাসার, যুগ্ম মহাসচিব মোড়ল আমজাদ হোসেন, চাষী এনামুল হক, আরিফুল কামাল রনি, সাংগঠনিক সম্পাদক এসএম বেলাল হোসেন প্রমুখ। সভাশেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিশেষ দোয়া করা হয়।

মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, বর্তমানে আমরা স্বাধীনতার ৫০ বছর পার করছি। অথচ দুর্ভাগ্যের বিষয় আমরা এখনও একটি ‘নাই’র দেশে বাস করছি। আজ দেশে গণতন্ত্র নেই। বিচার বিভাগের স্বাধীনতা নেই। মানুষের বাক স্বাধীনতা নেই। সংবাদপত্রের স্বাধীনতা নেই। মানুষ প্রতিনিয়ত গুম হচ্ছে, খুন হচ্ছে, নির্যাতনের শিকার হচ্ছে।

তিনি বলেন, খেটে খাওয়া সাধারণ মানুষের দু’বেলা ন্যুনতম খেয়ে বেঁচে থাকার অধিকারও নেই। কারণ ক্ষমতাসীনদের অতিমুনাফা লোভী দুষ্টচক্র তাদের অবৈধ টাকা ও সম্পদ বাড়াতে নিত্যপণ্যর দামও সাধারণ মানুষের নাগালের বাইরে নিয়ে গেছে। পাশাপাশি মানুষের চলাচলের অধিকারও নেই। অন্যায্যভাবে চুরির উদ্দেশে তেলের দাম বাড়িয়ে সরকারের ইঙ্গিতে গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।