ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

‘তেল-গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনদুর্ভোগ বেড়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
‘তেল-গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনদুর্ভোগ বেড়েছে’

ঢাকা: কেরোসিন, ডিজেল ও এলপি গ্যাসের দাম অস্বাভাবিক বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ লেবার পার্টি।

দলের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান বলেন, জনস্বার্থকে উপেক্ষা করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিসহ দফায় দফায় বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে।

এতে সাধারণ জনগণের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

রোববার( ৭নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।  

বিবৃতিতে তারা বলেন, যেখানে ভারতে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে, সেখানে বাংলাদেশে বাড়ানো হয়েছে। ক্ষমতাসীনরা জনগণের টাকা লুটপাট করে বিদেশে পাচার করতেই এই দাম বাড়িয়েছে। চাল, ডাল, আটা, চিনি, ভোজ্য তেল ও রান্নার গ্যাসের দাম দ্বিগুণ বৃদ্ধিতে স্বল্প আয়ের মানুষের জীবন ত্রাহি ত্রাহি অবস্থা। তারা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধি কৃষি ও শিল্পে নেতিবাচক প্রভাব পড়বে এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীন ভাবে বাড়বে। ইতোমধ্যেই গণপরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে।

তারা অবিলম্বে গণবিরোধী এ সিদ্ধান্ত পরিবর্তনের জন্য সরকারের কাছে দাবি জানান। অন্যথায় দেশের মানুষ রাস্তায় নামতে বাধ্য হবে বলে বিবৃতিতে উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।