ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ: মিনু বক্তব্য রাখছেন মিজানুর রহমান মিনু।  ছবি: বাংলানিউজ

রাজশাহী: সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।  

তিনি বলেন, দ্রব্যমূল্যের কারণে এখন দেশের অবস্থা অত্যন্ত নাজুক হয়ে পড়েছে।

নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বাড়ছেই। এই ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছেন। শাক-সবজি থেকে শুরু করে ভোজ্যতেল, চাল, ডাল, পেঁয়াজ, ডিম, মাংস, গ্যাস ও জ্বালানি তেলসহ বাজারের সব পণ্যের দাম বেড়েছে। তাই সরকার পুরোপুরি ব্যর্থ।  

রাজশাহীতে বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে রোববার (৭ নভেম্বর) আয়োজিত এক কর্মসূচিতে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু এই মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু দাবি করে বলেন, শহীদ জিয়ার সৈনিকরাই সুষ্ঠুভাবে দেশ পরিচালনা করতে পারে। অন্যরা তা পারে না। তবে, বিশ্বের কোনো স্বৈরশাসকই বেশি দিন স্থায়ী হতে পারেনি। তাদের করুণ অবস্থা হয়েছে। বর্তমান সরকার স্বৈরশাসক হিসেবে পরিচিত। এই সরকারকেও একই অবস্থায় বিদায় নিতে হবে।

কারণ দেশে এক নায়কতন্ত্র কায়েম হয়ে গেছে। কারও স্বাধীনতা নেই। বাক স্বাধীনতা নেই। গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে। মানুষ হারিয়েছে তার ভোটাধিকার। বিনাভোটে নির্বাচিত হয়ে অবৈধভাবে এই সরকার দেশ পরিচালনা করছে বলেই দেশের জনগণের প্রতি এই সরকারের কোনো দ্বায়বদ্ধতা নেই বলেও অভিযোগ করেন মিনু।  

এ সময় মিনু দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, খালেদা জিয়ার মুক্তি, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার এবং এই স্বৈরশাসকের কবল থেকে দেশকে রক্ষা করতে আন্দোলনের কোনো বিকল্প নেই। সরকার পতনের আন্দোলন চলমান আছে। এটাকে আরও বেগবান করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

এর আগে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি নেতা মিনু।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মহানগর সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, মহানগর বিএনপির যুুুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, বোয়ালিয়া থানা বিএনপি সভাপতি সাইদুর রহমান পিন্টু, শাহ মখদুম থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জেলা যুবদলের সাবেক আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।