ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

সালথায় আ.লীগের ১৮ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২১
সালথায় আ.লীগের ১৮ নেতা বহিষ্কার

ফরিদপুর: আওয়ামী লীগের সংগঠনবিরোধী কাজ করায় ফরিদপুরের সালথা উপজেলা আওয়ামী লীগ থেকে ১৮ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের চার নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

শনিবার (৬ নভেম্বর) দুপুরে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মজিবুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বহিষ্কৃত ১৮ আওয়ামী লীগ নেতারা হলেন- সালথা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান হামেদ, সহ-সভাপতি ফজলুল মতিন বাদশা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মোল্যা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল আলীম মোল্যা, সাংগঠনিক সম্পাদক খন্দকার রেজাউর রহমান (চয়ন), কার্যনির্বাহী সদস্য মো. নুরুজ্জামান ঠাকুর (টুকু), উপজেলার সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম মোল্যা, একই ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সিরাজ মোল্যা, একই ইউনিয়নের সহ-সভাপতি আব্দুর রহিম মাতুব্বর, মো. খলিল মোল্যা, আ. আওয়াল মোল্যা, একই ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সেন্টু মুন্সী, উপজেলার আটঘর ইউনিয়নের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. শাহজাহান মোল্যা, একই ইউনিয়নের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জাকির হোসেন, উপজেলার গট্টি ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আরশাদ মোল্যা, উপজেলার রামকান্তপুর ইউনিয়নের দপ্তর সম্পাদক মো. সুজায়েত হোসেন ওয়াদুদ, একই ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. রকিব তালুকদার, উপজেলার যদুনন্দী ইউনিয়নের সহ-সভাপতি মো. আকরাম হোসেন, উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. সেলিম মিয়া, উপজেলার বল্লভদী ইউনিয়নের সভাপতি মো. ইউনুছ মোল্যা, একই ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাবুব আলম।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের চার নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্ব স্ব সংগঠনকে নির্দেশ দেওয়া হয়েছে।  

যে চারজনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে তারা হলেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. ইমারত হোসেন পিকুল, স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. ফারুক হোসেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি খন্দকার সাইফুর রহমান শাহিন, উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি খন্দকার শাহজাহান সাজ্জাদ।

সালথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের দেওয়া এক চিঠিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও মদদদাতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। তাই বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ নম্বর অনুচ্ছেদ বলে তাদের বহিষ্কার করা হয়েছে। এই বহিষ্কারের কপি জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগকে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।