ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খারাপ লোককে সাপোর্ট করলে উন্নয়ন হবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
খারাপ লোককে সাপোর্ট করলে উন্নয়ন হবে না

বরিশাল: পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমি জনগণের সেবা করতে এসেছি, আমার উদ্দেশ্য সেবা করা। আমি চাই বরিশাল বিভাগ বিশেষ করে বরিশাল শহর, বরিশাল সদর উপজেলা সুখী, সমৃদ্ধশালীতে রূপান্তর করতে।

শুক্রবার (৫ নভেম্বর) দুপুরে বরিশাল নগরের দক্ষিণ রূপাতলীস্থ খান সড়কে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৮ সালে আমি যখন নির্বাচন করি তখন আমি অনেক স্বপ্ন দেখেছিলাম। আপনারা জানেন বিভিন্ন কারণে সেই স্বপ্ন আমি বাস্তবায়ন করতে পারিনি। আমার চেষ্টা অব্যাহত আছে। আমরা চাই বরিশাল শহরকে একটি সুন্দর শহরে রূপান্তরিত করতে। যাতে শহরের যুব সমাজ, নতুন প্রজন্ম শান্তিতে নির্বিঘ্নে লেখাপড়া করতে পারে, বড় মানুষ হতে পারে এবং বরিশালের জন্য সুনাম অর্জন করতে পারে।

তিনি বলেন, বরিশাল-৫ আসনের মধ্যে বরিশাল সিটি করপোরেশন এবং সদর উপজেলা আমার নির্বাচনী এলাকা। কিন্তু এখানে যেহেতু নির্বাচিত একজন মেয়র রয়েছেন, তাই আমি শহরের দিকে অতীতে কখনো নজর দেয়নি। । তারপর দেখলাম বিভিন্ন কাউন্সিলর বিশেষ করে আজ যে দশজন কাউন্সিলর আমার সঙ্গে এসেছেন তাদের অভিযোগ বিগত আড়াই বছরে ওয়ার্ডে কাজ করার কোনো সাহায্য তারা পাননি। এজন্য তারা বাধ্য হয়ে আমার সঙ্গে এসেছেন।

প্রতিমন্ত্রী বলেন, আমি ও সিটি করপোরেশন এক। মেয়র সাহেব ও আমাকে আপনারাই নির্বাচিত করেছেন। আমার ইচ্ছা, আশা, আকাঙ্ক্ষা আমরা মিলেমিশে বরিশালকে সুন্দর শহর বানাবো। কিন্তু কেউ যদি নিজের ভাগ্যই পরিবর্তন করতে চায়, জনগণের ভাগ্য যদি পরিবর্তনের জন্য চেষ্টা না করে, কেউ যদি শুধু তার নিজের কয়েকজন নেতাকর্মীর ভাগ্য পরিবর্তন করতে চায়, সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তন করতে না চায় তাহলে আমার কিছু বলার নেই। আপনারা জানেন, প্রয়াত শওকত হোসেন হিরন যখন সিটি করপোরেশনের মেয়র ছিল তখন বরিশালের যতো উন্নয়ন হয়েছে, তারপর কেউ করেনি।

তিনি বলেন, আপনাদের কাছে আবেদন জানাবো যে, আসুন আপনারা সব ভুল ভুলে যান। আপনারা প্রস্তুতি নেন আগামী নির্বাচনের সময় যাতে করে ভালো একজন নগর পিতা বানাতে পারেন। আপনারা ভালো একজন সংসদ সদস্য বানাতে পারেন। যে ভালো তাকেই আপনারা সাপোর্ট দেবেন। আমি খারাপ হই আমাকে সাপোর্ট দেবেন না, আমি যদি ভালো হই, সৎ হই আমাকে সাপোর্ট দেবেন। মেয়র সাহেব যদি ভালো হন তাকে সাপোর্ট দেবেন, সে যদি ভালো কাজ না করে তাকে সাপোর্ট দেবেন না। আমার কথা হলো আপনারা ভালো লোককে নির্বাচিত করেন বরিশাল শহরের উন্নয়ন হবে, আপনারা যদি খারাপ লোককে সাপোর্ট করেন বরিশালের উন্নয়ন কখনো হবে না।

বরিশাল সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিস শরীফের বরাত দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আনিস শরীফ আমাকে নদী ভাঙনের কথা বলেছেন। আমাদের একটা প্রকল্প প্রক্রিয়াধীন আছে। নির্বাচনের আগেই এ প্রকল্পের কাজ শুরু হবে ইনশআল্লাহ। তবে এর আগে যাতে ভাঙন না হয় সেজন্য এখন পানি কমে আসার সময় কাজ করে আমরা প্রস্তুতি নিয়ে রাখবো।  

সমাবেশে উপস্থিত নাগরিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, রাস্তাঘাট ঠিক করার দায়িত্ব সিটি করপোরেশনের মেয়রের। তিনি যদি আপনাদের দুঃখ, দুর্দশা, কষ্ট যদি না বোঝেন, তাহলে আমি কিছু করতে পারবো না। আমি আজও আহ্বান জানাবো আসুন একসঙ্গে কাজ করি।

তিনি বলেন, আমি জানি বরিশাল শহরে বর্ষার সময় জলাবদ্ধতা হয়। যেহেতু সিটি করপোরেশন প্রকল্প নিতে বিলম্ব করছে, তাই আমি একটি প্রকল্প নিয়েছি। বরিশাল শহরের রূপাতলী খাল, জেল খাল, চৌমাথা খাল, কাউনিয়া খাল এ রকম সাতটি খালের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ খালগুলো খনন করা হলে পরে যে জলাবদ্ধতা হয় তা কমে আসবে। একদম কমাতে পারবো না, কারণ বিএনপির সময় যে কাজগুলো করা হয়েছিল যেমন- নবগ্রাম রোডের বিরাট খালটি ভড়াট করে রাস্তা করা হয়েছিল এ কারণে এখন রাস্তার ওপর পানি জমছে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।