ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন

ঢাকা: ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং ক্ষতিগ্রস্তদেরকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস।

শুক্রবার (২২অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. কাজী রেজাউল হোসেন বলেন, দেশের মানুষের দৃষ্টি ভিন্নখাতে নেওয়ার জন্য বিভিন্ন অপকৌশল হচ্ছে। ফলে দেশের মূল সমস্যাগুলো আড়ালে চলে যাচ্ছে। এখন দেশে সবচেয়ে বেশি দরকার নির্বাচনী পরিবেশ সৃষ্টি করা। সেদিকে নজর না দিয়ে সবাইকে অন্যদিকে ব্যস্ত রাখা হচ্ছে। এজন্য ধর্মকে ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, যারা ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করছে তারা দেশ ও জাতির শত্রু। অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদেরকে চিহ্নিত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ইতোমধ্যে ধর্মীয় সম্প্রীতির যাতাকলে যাদের জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে তাদের পুনর্বাসনের ব্যবস্থা নিতে হবে।

মহাসচিব অ্যাড. ইয়ারুল ইসলাম বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এদেশকে সব ধর্মের মানুষের জন্য নিরাপদ রাখতে হবে। ধর্মীয় সম্প্রীতি নষ্ট হলে শুধু সংখ্যালঘুরা নয়, সবাই ক্ষতিগ্রস্ত হয়। ধর্ম নিয়ে বাড়াবাড়ি চিরতরে বন্ধ করতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ কংগ্রেসের ভাইস চেয়ারম্যান অ্যাড. শফিকুল ইসলাম, যুগ্ম-মহাসচিব অ্যাড. আব্দুল আউয়াল, আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. নাজমুল মোর্শেদ, দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিনেটের সদস্য মো. শাহজাহান, অ্যাড. মিজানুর রহমান, নাজমুল হক বাদল, অ্যাড. জিয়াউর রশীদ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মো. তাহের উদ্দিন, শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রভাষক মোস্তফা আনোয়ার ভূইয়া রিপন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আল আমীন বেপারী, চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মিজানুর রহমান, কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফয়েজ আহমেদ, কেন্দ্রীয় নেতা মো. আল আমীন।

সংহতি প্রকাশ করে মানববন্ধনে বক্তব্য দেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী সুরমা, বাংলাদেশ জাতীয় লীগের সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, বাংলাদেশ নাগরিক জোটের চেয়ারম্যান এইচ সিদ্দিকুর রহমান খোরশেদ।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa