ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সেনবাগ বিএনপির কমিটি বাতিলের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
সেনবাগ বিএনপির কমিটি বাতিলের দাবি

ঢাকা: নোয়াখালীর সেনবাগ উপজেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি বাতিল এবং ওই কমিটি কর্তৃক গায়েবি ইউনিয়ন আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে স্মারকলিপি দিয়েছেন উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতারা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দপ্তরের দায়িত্বে থাকা সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে তারা এ স্মারকলিপি দেন।

এরপর তারা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছেও এ স্মারকলিপি দিয়েছেন এবং দলের মহাসচিবকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্মারকলিপি গ্রহণ করেন ও বিষয়টি দেখবেন বলে তাদেরকে আশ্বস্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও সাবেক সহ-সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আমিন উল্লাহ, যুগ্ম আহ্বায়ক মোক্তার হোসেন, আবদুল্লাহ আল মামুন, মিয়া মোহাম্মদ ইলিয়াসসহ উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতারা।

এর আগে গত শনিবার (১৬ অক্টোবর) দুপুরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের সেনবাগের ইয়ারপুর গ্রামে এমপি ভিলায় একই বিষয়ে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেন স্থানীয় বিএনপির নেতারা। এ সময় কমিটির এক নম্বর যুগ্ম আহ্বায়ক আমিন উল্লাহ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।
 
প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন থেকে পাঁচ দফা আল্টিমেটাম ঘোষণা করা হয়।

তাদের দাবিগুলো হলো- আগামী ১৪ দিনের মধ্যে মেয়াদোত্তীর্ণ উপজেলা এবং ঘোষিত ইউনিয়ন কমিটি বাতিল করতে হবে। নতুন আহ্বায়ক কমিটি গঠন করতে হবে। কমিটির যোগ্য সাংগঠনিক এবং আন্দোলনমুখী এবং হামলা-মামলার শিকার নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করতে হবে। সমন্বয়ের নামে যোগ্য ত্যাগী নেতাদের বাদ দিয়ে ভাগাভাগির কমিটি মেনে নেওয়া হবে না এবং ওয়ার্ড থেকে উপজেলা পর্যায়ে সব স্তরের গণতান্ত্রিক পর্যায়ে স্বচ্ছভাবে সরাসরি তৃণমূল নেতাদের অংশগ্রহণের মাধ্যমে কমিটি করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa