ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

মধুর ক্যান্টিনে ছাত্রদল, ফের উত্তাপ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
মধুর ক্যান্টিনে ছাত্রদল, ফের উত্তাপ 

ঢাকা বিশ্ববিদ্যালয়: দীর্ঘদিন পর ঢাকা বিশ্বিবিদ্যালয়ের মধুর ক্যান্টিনে রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে। মুধুর ক্যান্টিনে ঢুকে ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীরা পাল্টাপাল্টি স্লোগান দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন পর ছাত্রদলের নেতাকর্মীদের মধুর ক্যান্টিনে আসার খবরে ছাত্রলীগও প্রস্তুতি নেয়। ছাত্রলীগের হল শাখার নেতাকর্মীরা রোববার (১৭ অক্টোবর) সকাল থেকেই মধুর ক্যান্টিনের ভেতরে ও বাইরে অবস্থান নেন। সকাল ১০টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে এলে ছাত্রলীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে ওঠেন, ছাত্রদলের নেতাকর্মীরাও পাল্টা স্লোগান দেন। পাল্টাপাল্টি স্লোগান চলতে থাকলে মধুর ক্যান্টিনে উত্তাপ ছড়ায়।

এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা অন্য আরেকটি কর্মসূচিতে গেলে পরিস্থিতি ঠাণ্ডা হয়। পরে ছাত্রদল ক্যাম্পাসে মিছিল করে টিএসসিতে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বক্তব্য দেন।

তিনি বলেন, আমরা এখন থেকে নিয়মিত মধুর ক্যান্টিনে বসব। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করব, ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখার জন্য। এ ক্ষেত্রে ছাত্রদল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, করোনার কারণে আমরা মধুর ক্যান্টিনে আসিনি। তবে সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে সোচ্চার ছিলাম। এই সময়ে মধুর ক্যান্টিনের যে রাজনীতি চর্চা, সেটি আমরা করিনি। আজকে থেকে আমরা এটি শুরু করেছি। গণতন্ত্র পুনরুদ্ধার ও শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা ভূমিকা রাখব।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন—ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি আশরাফুল আলম ফকির লিংকন, যুগ্ম-সম্পাদক আরিফুল হক, মাহবুব মিয়া, রিয়াদ ইকবাল, বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আমান উল্লাহ আমান, যুগ্ম-আহবায়ক আকতার হোসেন, এইচ এম আবু জাফর, নাসির উদ্দিন, জহির উদ্দিন আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa