ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

একই ইউপিতে দুবার প্রার্থী বদল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
একই ইউপিতে দুবার প্রার্থী বদল

নড়াইল: আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নড়াইলে চেয়ারম্যান পদে ছয় দিনের ব্যবধানে একই এলাকায় দুবার প্রার্থী পরিবর্তন করেছে আওয়ামী লীগ। এছাড়া আরেক ইউপিতেও প্রার্থী পরিবর্তন করেছে দলটি।

দলীয় সূত্রে জানা গেছে, গত ৯ অক্টোবর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলীয় মনোনয়ন বোর্ড সভায় নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মো. ইমারুল গাজীকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

কিন্তু ১১ অক্টোবর রাতে তা পরিবর্তন করে বর্তমান চেয়ারম্যান এস এম আনিসুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে একটি তালিকা ছড়িয়ে পড়ে। উভয়কে দেওয়া মনোনয়ন তালিকায় দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষর ছিল। কিন্তু শুক্রবার (১৫ অক্টোবর) শেখ হাসিনার স্বাক্ষর করা দলীয় মনোনয়নপত্র হাতে পেয়েছেন ইমারুল গাজী।

নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অচীন কুমার চক্রবর্তীর কাছে দুই দফা মনোনয়ন পরিবর্তনের ব্যাপারে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, এটা দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্ত। তিনি যেটা ভালো মনে করেছেন, তা–ই করেছেন। এ ব্যাপারে মন্তব্য করার কিছু নেই।

মনোনয়ন প্রার্থী আনিসুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘গতবার দলীয় মনোনয়ন পেয়ে আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। এবার প্রথমে ইমারুল গাজীকে মনোনয়ন দেওয়া হলেও দুইদিন পর দল আমাকেই মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু মনোনয়নপত্র এসেছে ইমারুল গাজীর হাতে। কিছুই বুঝতে পারছি না। ’

অপরদিকে ইমারুল গাজী বাংলানিউজকে বলেন, দল প্রথমে আমাকেই মনোনয়ন দিয়েছিলো এবং সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর করা দলীয় মনোনয়নপত্র আমি হাতে পেয়েছি। এর বেশি আর কিছু বলার নেই।

এদিকে উপজেলার চণ্ডীবরপুর ইউনিয়নেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিবর্তন করা হয়েছে। ৯ অক্টোবর প্রথমে সৈয়দ তারিকুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়। পরে তা পরিবর্তন করে বর্তমান চেয়ারম্যান মো. আজিজুর রহমান ভূঁইয়াকে মনোনয়ন দেওয়া হয়েছে। গত বুধবার (১৩ অক্টোবর) তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর করা মনোনয়নপত্র হাতে পেয়েছেন। আজিজুর রহমান গতবার নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa