ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

জবি ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
জবি ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা 

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া কেন্দ্রীয় সংসদের অধীন আরো তিনটি বিশ্ববিদ্যালয় ও পাঁচটি কলেজ ইউনিটের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল শুক্রবার (১৫ অক্টোবর) এক সাংগঠনিক কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত অনুমোদন করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্তনুযায়ী, মেয়াদোত্তীর্ণ হওয়ায় চারটি বিশ্ববিদ্যালয়- জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি), বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং পাঁচটি কলেজ- ঢাকা কলেজ (ঢাবি), সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি বাংলা কলেজ ও তেজগাঁও কলেজের বিদ্যমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  

ওই ইউনিটগুলোকে খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন-সংগ্রামে কার্যকরী ভূমিকা রাখার লক্ষ্যে ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের দিক নির্দেশনা মতে, ছাত্রদলের প্রতিটি ইউনিটকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও গতিশীল করে গড়ে তোলার অভিপ্রায়ে আগামী ১৫ অক্টোবরের (৩০ দিন) মধ্যে নতুন আহ্বায়ক কমিটি পুনর্গঠন করা হবে।

সর্বশেষ জবি শাখা ছাত্রদলের কমিটি হয় ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি। এতে রফিকুল ইসলাম রফিককে সভাপতি ও আসিফ রহমান বিপ্লবকে সাধারণ সম্পাদক করা হয়। তারপর থেকে এ পর্যন্ত রফিক-বিপ্লবের কমিটি বহাল ছিল।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa