ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাভারে যুবলীগের পতাকা বিকৃত করে মিছিল-মিটিং

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
সাভারে যুবলীগের পতাকা বিকৃত করে মিছিল-মিটিং

সাভার (ঢাকা): সাভারে যুবলীগের পতাকা বিকৃত করে মিছিল ও আলোচনা সভা করেছে পদ প্রার্থী নেতারাসহ দলের প্রেসিডিয়াম এক সদস্য। বিষয়টি নিয়ে এ দলের রাজনৈতিক নেতাদের ভেতরে ক্ষোভ বিরাজ করছে।

তারা বলছেন, যাদের দলের পতাকার প্রতি নূন্যতম ধারণা নেই তারা কিভাবে পদে রয়েছে, তারা কিভাবে ভালো পদের আশা করেন?

সম্প্রতি গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে উল্টো করে যুবলীগের পতাকা টাঙিয়ে গাড়ির বহর নিয়ে মিছিল ও আলোচনা সভা করেছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাছের পাভেল ও তার অনুসারীরা।

মিছিলের ভিডিওটি সেদিন থেকেই ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিওটিতে দেখা যায়, পাভেলের অনুসারী আশুলিয়া থানা যুবলীগের সভাপতি প্রার্থী রাজু দেওয়ান ও সাধারণ সম্পাদক প্রার্থী নাছির মোটরসাইকেলের বহর নিয়ে সাভারের দিকে যাচ্ছেন। তবে মোটরসাইকেলে থাকা কর্মীদের হাতে যুবলীগের সবকয়টি পতাকা উল্টো করে বিকৃত অবস্থায় লাগালো রয়েছে। শুধু তাই নয় স্বয়ং পাভেল নিজের একটি সাদা গাড়িতে চড়ে উল্টো পতাকা হাতে নিয়ে মিছিলে স্লোগান দিচ্ছেন।

এছাড়া পতাকার বিষয়ে একটি ছবিও প্রায় ভাইরাল হয়েছে। যেখানে আশুলিয়া থানা যুবলীগের সভাপতি প্রার্থী রাজু দেওয়ান ও সাধারণ সম্পাদক প্রার্থী নাছির বিকৃতি পতাকা নিয়ে মিছিল করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক যুবলীগের এক নেতা বাংলানিউজকে বলেন, আসলে দেখেন এমন কোনো কাজ করা যাবে না যেখানে দলের সম্মানহানী হয়। আর এরা তো সম্মানই বুঝে না। এদের জন্য আমাদের সমস্যা হয়। এরাই দলে অনুপ্রবেশ করে আইন কানুন না জেনে সুনাম ক্ষুন্ন করে।

পতাকা বিকৃতির কথা স্বীকার করে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) আশুলিয়া থানা যুবলীগের সভাপতি প্রার্থী রাজু দেওয়ান বাংলানিউজকে বলেন, হ্যাঁ বিষয়টি আমার ভুল হয়েছে। অথবা শত্রু পক্ষ কেউ আমাদের হাতে ধরিয়ে দিতে পারে। আমি পতাকা ব্যবহার সম্পর্কে জানি। আসলে দীর্ঘ পাঁচ কিলোমিটার হেঁটে মিছিল করেছি তো। কিছু বুঝতে পারিনি।

এ ব্যপারে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসের পাভেলের মোবাইলে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে মূল দল আওয়ামী লীগের সাভার উপজেলা সভাপতি হাসিনা দৌলা বাংলানিউজকে বলেন, ‘আসলে যুবলীগ তো আমাদের কন্ট্রোলে নেই। যুবলীগ তাদের সেন্ট্রাল থেকে পরিচালনা করে। তবে পাভেল কিসের রাজনীতি করে আর ও একটা পাগল, ওর পরিবারও একটা পাগল। আমি পাভেলকে এখনি টেলিফোনে করে আমি বলছি। ’

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।