ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘পাগল ও শিশুকে দিয়ে নিরপেক্ষ সরকারের প্রস্তাব পাঠান’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
‘পাগল ও শিশুকে দিয়ে নিরপেক্ষ সরকারের প্রস্তাব পাঠান’  ওবায়দুল কাদের

ঢাকা: পাগল ও শিশুকে দিয়ে বিএনপির নিরপেক্ষ সরকারের প্রস্তাব পাঠাতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেই সঙ্গে আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করুক আর না করুক নির্বাচন সংবিধান অনুযায়ী যথা সময়ে হবে বলেও তিনি জানান।

বৃহস্পতিবার(৩০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভা ও ভার্চ্যুয়াল চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা জানান। ডিপ্লমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলগীরসহ বিএনপির নেতাদেরকে স্মরণ করিয়ে দিয়ে আমি বলতে চাই, আমরা যখন নিরপেক্ষ সরকারের আন্দোলন করছিলাম তখন আপনাদের নেত্রী খালেদা জিয়া বলেছিল পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। পাগল ও শিশুকে দিয়ে নিরপেক্ষ সরকারের একটি প্রস্তাব পাঠান। আপনাদের নেত্রীই বলেছিল পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। এটা আপনাদের নেত্রীর কথা। প্রস্তাব পাঠান রাষ্ট্রপতি বিবেচনা করবেন কি-না, জানি না।

ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করেন এটা তাদের পছন্দ না। বিএনপি আগামী নির্বাচনে অংশ নিক এটা আমরা চাই। কিন্তু এখন থেকে হুমকি দিচ্ছে নির্বাচন বর্জন করবেন। কারণ কী, এখনই হেরে যাওয়ার ভয় করছেন। নির্বাচনের এখন দুই বছর বাকি রয়েছে। আন্দোলনের কথা বলছেন, বিএনপির মরা গাঙে আর জোয়ার আসবে না। নির্বাচন বর্জন করবেন, কিন্তু নির্বাচন করতে দেবেন না এই দাম্ভিকতার জবাব আমরা জনগণকে সঙ্গে দেব। আপনারা নির্বাচনে আসুন এটা আমরা চাই। তবে আপনারা না এলে নির্বাচন বন্ধ করতে পারবেন না।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa