ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ফখরুলকে রাজাকার-জঙ্গি-জামায়াত ছাড়তে বললেন ইনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
ফখরুলকে রাজাকার-জঙ্গি-জামায়াত ছাড়তে বললেন ইনু

কুষ্টিয়া: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্র ও নির্বাচন চাইলে দ্রুত অপরাধী, রাজাকার, জঙ্গি ও জামায়াতকে ত্যাগ করুন। তারপর সাফ-সুতরা (পরিষ্কার-পরিচ্ছন্ন) হয়ে রাজনীতির ময়দানে আসেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার মীর আব্দুল করিম কলেজের নতুন ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইনু এ কথা বলেন।

হাসানুল হক ইনু আরো বলেন, এক মুখে নির্বাচন চাইবেন আর অন্য মুখে সাংবিধানিক সরকার উচ্ছেদ করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠিত প্রকল্প গ্রহণ করবেন, তা হতে পারে না।

অপর এক প্রশ্নের জবাবে ইনু বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান ক্ষমতায় এসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম নিশানা মুছে দিয়েছিলেন। তখন কেউ বঙ্গবন্ধুর নাম মুখে উচ্চারণ করতে পারত না। জেনারেল জিয়া সংবিধানের চার মূলনীতিকে বুটের তলায় পিষে দিয়েছিলেন। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বাক্সবন্দি করে রেখেছিলেন। আজ শেখ হাসিনা বাক্সবন্দি সেই ইতিহাসকে কেবলমাত্র মুক্ত করেছেন। তাই বিএনপি নেতাদের মুখে ইতিহাস বিকৃতির কথা শোভা পায় না।

এসময় জাসদ কেন্দ্রীয় নেতা মহাম্মদ আব্দুল্লাহ, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক কারশেদ আলমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনু মিরপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজ উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা,  সেপ্টেম্বর ২৯, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa