ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘বিএনপিকে প্রায়শ্চিত্ত করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
‘বিএনপিকে প্রায়শ্চিত্ত করতে হবে’ ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের মানুষ বিএনপি-জামায়াতের দুঃশাসনে ফিরে যেতে চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বুধবার (২৯ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রমনার সুইড ইস্কাটন গার্ডেন অডিটোরিয়ামে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, আমাদের দেশের একটি দল ক্ষমতায় থাকাকালে সীমাহীন লুটপাট করে দেশ পরিচালনা করেছে। তারা এখন জননেত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক স্বীকৃতি পছন্দ করে না।

তিনি বলেন, এই দেশের মানুষ আর কখনো বিএনপি-জামায়াতের দুঃশাসনে ফিরে যেতে চায় না। এ দেশের মানুষ আর হাওয়া ভবন চায় না। বিএনপি-জামায়াতের দুঃশাসনের সময় নির্বিচারে যে হত্যা, লুটপাট ও সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছে তা আর এ দেশের মানুষ দেখতে চায় না। আজকে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ক্ষমতায় থাকতেও তারা অপকর্ম করেছে। ক্ষমতার বাইরে থেকেও তারা ২০১৩, ১৪ ও ১৫ সালে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। এটা কোনো মানুষের কাজ হতে পারে না।

জনবিচ্ছিন্ন বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না উল্লেখ করে হানিফ বলেন, যারা এসব হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা মানুষরূপী  পিশাচ। এসব পৈশাচিক কাজের কারণে বিএনপির নেতাকর্মীরা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ দেশের নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করায় বিএনপিকে যুগ যুগ ধরে প্রায়শ্চিত্ত করতে হবে। জনগণ তাদের ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। তারা আর ক্ষমতায় আসতে পারবে না।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের উন্নয়নের সরকারে কর্মকাণ্ড তুলে ধরে তিনি বলেন, আমাদের পূর্বে যে সরকার দেশ পরিচালনা করেছে, তাদের আমরা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কোনো কাজ করতে দেখিনি। আমাদের প্রধানমন্ত্রী এই শিশুদের প্রতি গুরুত্ব দিয়েছেন। তারা যাতে স্বাভাবিক জীবন ও মেধার বিকাশ ঘটাতে পারে এবং সকল সামাজিক সুযোগ-সুবিধা ভোগ করতে পারে সে জন্য তিনি বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন।

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে এবং উপ-কমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, পারভীন জামান কল্পনা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa