ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সরকার হটাতে ঐক্যের বিকল্প নেই: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
সরকার হটাতে ঐক্যের বিকল্প নেই: মির্জা ফখরুল

ঢাকা: সরকার হটাতে ঐক্যের বিকল্প নেই মন্তব্য করে সরকার হটানোর আন্দোলনে কৃষকদলসহ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে কৃষকদলের নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশে কেউ ভালো নেই, আমাদের কৃষকরা সবচেয়ে বেশি অবহেলিত। তারা তাদের উৎপাদিত পণ্যের মূল্য পায় না, তারা কোনোরকম সাহায্য-সহযোগিতা পায় না, এমনকি ভয়াবহ করোনার সময়েও কৃষকরা কোনো প্রণোদনা পায়নি।

তিনি বলেন, এ দেশে যে ফ্যাসিস্ট সরকার ক্ষমতা দখল করে আছে তাদের সরানোর জন্য সবাইকে ভূমিকা রাখতে হবে। আমাদের এখন দায়িত্ব হচ্ছে নিজেদের সংগঠিত করে, ঐক্য সৃষ্টি করা। এর কোনো বিকল্প নেই।

কৃষকদলের নবগঠিত কমিটির নেতাদের অভিনন্দন জানিয়ে সংগঠনটির সাবেক সভাপতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জাতীয়তাবাদী কৃষক দলের সম্মেলন হয়েছিল। একটি মাত্র সংগঠন সম্মেলনের মাধ্যমে তারা তাদের যে সাংগঠনিক দায়িত্ব সেই দায়িত্ব পালন করেছে। সেই সম্মেলনের মাধ্যমে আজকে সাংগঠনিক দায়িত্ব যারা পেলেন, আমি তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

এর আগে দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষকদলের নবগঠিত কমিটির সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সহ-সভাপতি গৌতম চক্রবর্তী, যুগ্ম সম্পাদক টিএস আইয়ুব, মোশাররফ হোসেন ও দফতর সম্পাদক শফিকুল ইসলাম বিএনপি মহাসচিবের সঙ্গে সাক্ষাৎ করেন। তারা নতুন কমিটি দেওয়ার জন্য মির্জা ফখরুলকে ফুল দিয়ে অভিনন্দন জানান। এ সময় বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি উপস্থিত ছিলেন।

২২ বছর পর গত ১২ মার্চ চতুর্থ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হলেও দীর্ঘ পাঁচ মাস পরে সোমবার (২০ সেপ্টেম্বর) কৃষকদলের ৭ সদস্যের আংশিক কমিটি অনুমোদন দেয় বিএনপি।

বাংলাদেশ সময়: ১৭১৫ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa