ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সংকট নিরসনে একমাত্র বিকল্প জাতীয় সরকার: রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
সংকট নিরসনে একমাত্র বিকল্প জাতীয় সরকার: রব

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রাষ্ট্র পরিচালনা ব্যবস্থাকে যেভাবে অসাংবিধানিক ও অনৈতিক জালিয়াত চক্রে আবদ্ধ করা হয়েছে, তা জাতিকে ক্রমাগত গভীরভাবে সংকটগ্রস্ত করে ফেলেছে। বিদ্যমান সংকট থেকে মুক্তির একমাত্র বিকল্প হতে পারে জাতীয় সরকার গঠন করা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র জেএস‌ডির ভার্চ্যুয়াল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রব বলেন, রাষ্ট্রপরিচালনাকারী সব প্রতিষ্ঠান একটি সুবিধাভোগী চক্র দখল করে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত রাষ্ট্রকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রের সব ক্ষেত্রে যে ক্ষত সৃষ্টি করা হয়েছে, আইন লঙ্ঘনের যে ভয়াবহ সংস্কৃতি চালু করা হয়েছে, দ্রুত সম্পদ বৃদ্ধি করার অবৈধ সুযোগকে যেভাবে অবারিত করা হয়েছে, সর্বোপরি নির্বাচন ও গণতন্ত্রকে যেভাবে পাতানো খেলায় রূপান্তর করা হয়েছে, তা থেকে কোনো একক দল বা গোষ্ঠী রাষ্ট্রকে আর পুনরুদ্ধার করতে পারবে না। এখন রাষ্ট্রের একমাত্র পথ হচ্ছে গণজাগরণের মাধ্যমে জাতীয় নৈতিক শক্তির পুনরুজ্জীবন করা। এই পুনরুজ্জীবিত শক্তিই জাতীয় সরকার গঠন করবে। বিদ্যমান সংকট থেকে মুক্তির একমাত্র বিকল্প হতে পারে জাতীয় সরকার গঠন করা।

সভায় সভাপতিত্ব করেন দলের যুক্তরাষ্ট্র শাখার সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সুভাষ চন্দ্র মজুমদার। পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক শামছু্উদ্দিন আহমেদ শামীম। সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব।

আরও বক্তব্য রাখেন জেএসডির যুক্তরাষ্ট্র শাখার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান, এনামুল হায়দার, নিউইয়র্ক থেকে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আব্দুল মালেক, যুক্তরাষ্ট্র শাখা সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, শিকাগো থেকে অ্যাডভোকেট জসীমউদ্দীন, লাস ভেগাস থেকে দলের উপদেষ্টা ও আন্তর্জাতিক রাজনৈতিক বিশেষজ্ঞ সিকদার গিয়াস উদ্দিন, টেক্সাস থেকে দলের উপদেষ্টা রায়হান চৌধুরী, ফ্লোরিডা থেকে সাবেক ছাত্রনেতা তারেক, দলের যুক্তরাষ্ট্র শাখার সহ-সাধারণ সম্পাদক মো. শরিফ উদ্দিন,  মোহাম্মদ রফিক উল্লাহ, সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন খান, নিউইয়র্ক থেকে সাবেক ছাত্রনেতা আরজু হাজারী, মো. সবুজ, রেজাউল করিম, বস্টন থেকে দলের সহ-সভাপতি বেলায়েত হোসেন বেলাল, নিউজার্সি থেকে দলের উপদেষ্টা মো. সারোয়ার হোসেনসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa