ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘ক্ষমতার বাইরে থেকে বিএনপির মাথা ঠিক নাই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
‘ক্ষমতার বাইরে থেকে বিএনপির মাথা ঠিক নাই’

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, ‘এক যুগের বেশি ক্ষমতার বাইরে থাকা বিএনপি প্রতিনিয়তই দাবি জানিয়ে আসছে, জাতীয় সংসদ নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। এতদিন ক্ষমতার বাইরে থেকে তাদের মাথা ঠিক নাই।

’ 

‘তারা তাদের নেত্রীর কথা ভুলে গেছেন। খালেদা জিয়া বলেছিলেন যে দেশে পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। এখন আবার তা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে চায়। যা খুবই হাস্যকর,’ যোগ করেন এনামুল হক শামীম।  

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৫টায় শরীয়তপুরের  সখিপুর থানার চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশনের মাধ্যমে দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী জনগণের ভোটে নির্বাচিত সরকারের অধীনেই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার- এ রকম কোনো কিছুই গঠিত হবে না। নির্বাচনে অংশগ্রহণ করতে হলে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের মাধ্যমেই করতে হবে। ’

চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রহমান মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আক্তার সরদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- সখিপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন বালা, মোজাম্মেল হক, নাসির সরদার, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ রতন ও নাহিদুর রহমান স্বপন সিকদার।

এনামুল হক শামীম বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে জাতিসংঘের সভায় যোগদান করতে নিউইয়র্কে গেছেন। সেখানেও দেশবিরোধী খালেদা জিয়া-তারেক জিয়ার অনুসারীরা বিশৃঙ্খলা করে দেশের ভাবমূর্তি নষ্ট করছে। যতই ষড়যন্ত্র হোক, কোনো লাভ নাই। এতিমের টাকা মেরে খাওয়া, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যাকারী, বিদেশে অর্থপাচারকারী, বঙ্গবন্ধুর খুনি ও স্বাধীনতা বিরোধীদের পূর্ণবাসনকারীদের আর ক্ষমতায় আসার সুযোগ নাই। বিএনপির সব ষড়যন্ত্র ও বিশৃঙ্খলাকারীদের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। ’

এসময় স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।