ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আ’লীগ বাড়ি-গাড়ি পুড়িয়েছিল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
‘তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আ’লীগ বাড়ি-গাড়ি পুড়িয়েছিল’

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগ বাড়ি-গাড়ি পুড়িয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১০ সে‌প্টেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বাংলা‌দেশ ইয়ুথ ফোরা‌মের উদ্যোগে আয়োজিত মানববন্ধ‌ন কর্মসূচিতে তি‌নি এ কথা ব‌লেন।

‘বিএনপির আন্দোলনের হাঁকডাক আসলে আন্দোলন-বিলাস মাত্র’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় রুহুল কবির রিজভী বলেন, আপনার কি মনে আছে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আপনারা বাড়ি-গাড়ি পুড়িয়েছিলেন। যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা হয়েছিল সেটা আপনারা আবার সংবিধান থেকে বাদ দিয়ে দিয়েছেন। সেই ব্যবস্থা ফিরিয়ে আনার জন্য বিএনপি ২০১৩-১৪ সালে আন্দোলন করেছিল। সেই আন্দোলনের প্রতি আপনারা নিষ্ঠুর ব্যবহার করেছেন।

বাংলাদেশে গুম শব্দটা আওয়ামী লীগ নিয়ে এসেছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, কেউ যদি স্বাধীনতার পক্ষে কথা বলে, সত্য কথা বলে, গণতন্ত্রের কথা বলে তাহলে তার একমাত্র পুরস্কার এই সরকারের পক্ষ থেকে গুম হতে হয়। দিনের বেলায় অথবা রাতের বেলায়, কালো গ্লাসের গাড়িতে করে এসে তাকে তুলে নিয়ে যাবে, তার আর কোনো হদিস পাওয়া যাবে না।

তিনি বলেন, এই দেশে বর্তমানে গুন্ডাপান্ডা হচ্ছে মহামান্বিত আর যিনি স্বাধীনতার ঘোষক, অন্ধকার দুঃসময়ে এই জাতিকে যিনি আলোর দিশা দেখিয়েছেন, তিনি আজ এই সরকারের দ্বারা নানাভাবে আক্রান্ত। যিনি গণতন্ত্রকে বারবার ফিরিয়ে এনেছেন সেই খালেদা জিয়া এই সরকারের দ্বারা নানাভাবে আক্রমণের শিকার। সাক্ষী, প্রমাণ ছাড়াই মিথ্যা মামলায় তাকে বন্দি করে রাখা হয়েছে। এতেই বোঝা যায় এই সরকারের মধ্যে ন্যায়নীতির কোনো বালাই নেই।

রুহুল কবির রিজভী আরও বলেন, প্রধানমন্ত্রী আশ্রয়হীন প্রকল্প করেছেন। সেটা ধ্বংস হয়ে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী বলছেন—এটাকে ইট দিয়ে, হাতুড়ি দিয়ে, শাবল দিয়ে ভেঙে ফেলা হচ্ছে। এটার পিছনে যে লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে এটা প্রধানমন্ত্রী উল্লেখ করছেন না। তিনি হাতুড়ি শাবল উল্লেখ করছেন অর্থাৎ তিনি দুর্নীতির পক্ষে। যারাই আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি করেছে, তাদের কিন্তু তিনি ধরলেন না। তিনি অন্যদিকে দৃষ্টি নিক্ষেপ করলেন।

বাংলা‌দেশ ইয়ুথ ফোরা‌মের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, বিএনপি নেতা ড. কাজী মনিরুজ্জামান মনির, এম জাহাঙ্গীর আলম, ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa