ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

নির্বাচনের প্রস্তুতি নিতে যাচ্ছে আওয়ামী লীগ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
নির্বাচনের প্রস্তুতি নিতে যাচ্ছে আওয়ামী লীগ  ওবায়দুল কাদের

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ লক্ষ্যে নির্বাচনী ইশতেহার আপডেট করতে উপ-কমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন। সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবাদিকদের একথা জানান।  

নির্বাচন ঘনিয়ে আসায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও চক্রান্ত বাড়ছে বলেও সভায় সকলকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে তিনি সকলকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন বলেও ওবায়দুল কাদের জানান।

ওবায়দুল কাদের বলেন, সকাল সাড়ে ১০টা থেকে প্রায় সাড়ে তিনটা পর্যন্ত লম্বা বৈঠক হয়েছে। এতে ফোকাসটা ছিল সাংগঠনিক এবং পরবর্তী নির্বাচনের প্রস্তুতির বিষয়। নির্বাচনের প্রস্তুতির লক্ষে্য আমাদের অর্থনৈতিক নীতিমালা প্রণয়ন এবং বিভিন্ন বিভাগকে সেমিনারের মাধ্যমে যেমন স্বাস্থ্য, শিক্ষা এগুলোর সেমিনারের মাধ্যমে আমাদের পরবর্তী যে নির্বাচনী ইশতেহার হবে, সেই ইশতেহারে যে বিষয়গুলো থাকবে সেগুলো আপডেট করার জন্য উপকমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। উপকমিটির কয়েকজন সদস্য সচিবের বক্তব্যও শুনেছেন দলের সভাপতি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, এলাকার ইউনিয়ন, ওয়ার্ড পর্যন্ত রিপোর্ট আমাদের নেত্রীর সামনে উপস্থাপন করেছেন এবং জানিয়েছেন প্রকৃত অবস্থা। যেখানে যেখানে যে যে সমাধান করা দরকার সেগুলোর বিষয়ে তিনি নির্দেশনা দিয়েছেন। কিছু কিছু ছোট কলহ বিবাদ রয়েছে সেগুলোও সমাধান করার নির্দেশ তিনি দিয়েছেন। পাবনা পৌরসভা নির্বাচন উপলক্ষে ওখানে অনেকে বিদ্রোহ করেছিল। তারা ক্ষমা চেয়ে চিঠি পাঠিয়েছেন নেত্রীর বরাবর। তাদেরকে ক্ষমা করে দিয়েছেন নেত্রী।  

ওবায়দুল কাদের বলেন, আরেকটা বিষয় নেত্রী বলেছেন অপপ্রচার এবং চক্রান্ত চলছে সরকারের বিরুদ্ধে। যতই নির্বাচন ঘনিয়ে আসছে ততই অপপ্রচারের মাত্রা বাড়ছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে, চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১ 
এসকে/এসআইএস  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa