ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যাচেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যাচেষ্টা লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যাচেষ্টা।

ফেনী: লক্ষ্মীপুরে মো. হারুন নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলিবিদ্ধ অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (০৫ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

 

রাত সাড়ে ১০টার দিকে তাকে দেখতে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ছুটে যান স্থানীয় এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। পরে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

এর আগে রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। আহত হারুন স্থানীয় ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই এলাকার মৃত হোসেন আহমদের ছেলে।

এদিকে হামলার সুনির্দিষ্ট কারণ জানাতে পারেনি সংশ্লিষ্ট কেউ। তবে পুলিশ বলছে সিএনজি অটোরিকশায় এসে ৪/৫ জন দুর্বৃত্ত এ হামলা চালায়। এদিকে জেলা আওয়ামী লীগ এ হামলার ঘটনায় বিএনপি জামায়াতকে দায়ী করে বলেন শান্তিপূর্ণ পরিবেশকে তারা অস্থিতিশীল করতে চাইছে।

জানা যায়, স্থানীয় আওয়ামী লীগ নেতা হারুন তার বাড়ির পাশে চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ সিএনজি অটোরিকশায় ৪-৫ জনের সন্ত্রাসী দল এসে তার উপর অতর্কিত হামলা চালায়। এসময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে তার দুই হাতের কব্জি, পা ও মাথা রক্তাক্ত জখম করে। আতঙ্ক ছড়াতে কয়েকটি ফাঁকা গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটানো হয় বলে জানান স্থানীয়রা।

পরে তাকে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর অবস্থার অবনতিতে তাকে ঢাকায় পাঠানো হয়।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, আওয়ামী লীগ নেতার উপর সন্ত্রাসী হামলায় বিএনপি জামায়াত জড়িত। তারা শান্তিপূর্ণ পরিবেশকে আবারো নষ্ট করতে চাইছে। জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তিনি।

এ ব্যাপারে লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, এ ঘটনার তদন্তসহ জড়িতদের ধরতে কাজ করছে পুলিশ।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।