ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

রাজনীতি

‘শ্রমজীবী মানুষের সঙ্গে খেয়ালিপনা বন্ধ করুন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
‘শ্রমজীবী মানুষের সঙ্গে খেয়ালিপনা বন্ধ করুন’

ঢাকা: গণপরিবহন বন্ধ রেখে শিল্প কলকারখানা খোলার ঘোষণা ইতিহাসের সেরা পরিহাস দাবি করে জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন আহ্বায়ক এম গোলাম মোস্তফা ভুইয়া, যুগ্ম আহ্বায়ক মো. মঞ্জুর হোসেন ঈসা ও সমন্বয়ক কৃষক মো. মহসীন ভুইয়া বলেন, শ্রমজীবী মানুষের সঙ্গে খেয়ালিপনা বন্ধ করুন। খাম খেয়ালিপনা বন্ধ করে, হয় সব কিছু খুলে দেন আর না হয় সব কিছু বন্ধ করুন।

রোববার (১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের নেতারা বলেন, যাতায়াত, ভ্যাকসিনসহ শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না করে ‘লকডাউনে’ রপ্তানিমুখী কারখানা খোলার সিদ্ধান্ত গ্রহণ করে মালিকের মুনাফার লালসার বলি বানালো হলো শ্রমিকদের। করোনা সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি সত্ত্বেও কঠোর ‘লকডাউনে’ রপ্তানিমুখী শিল্প কারখানা খুলে দেওয়ার সরকারি সিদ্ধান্ত চরম অবিবেচনাপ্রসূত ও অমানবিক।

অবিলম্বে শ্রমিকদের ভ্যাকসিন দেওয়ার আহ্বান জানিয়ে তারা আরও বলেন, সরকার একটি বিশেষ মহলকে সন্তুষ্ট করতে দেশের কোটি কোটি মানুষকে সংক্রমণের ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। শিল্প কারখানা খুলে দেওয়ার ঘোষণার পর সারাদেশ থেকে অর্ধ কোটিরও বেশি শ্রমিক, কর্মজীবী শত শত মাইল পথ হেঁটে, ছোট যানবাহনে গাদাগাদি করে ১০ থেকে ১৫ গুন ভাড়া দিয়ে ঢাকায় আসছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa