ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

রাজনীতি

আলোচনায় চাকরিজীবী লীগ, পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
আলোচনায় চাকরিজীবী লীগ, পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর হেলেনা জাহাঙ্গীর

ঢাকা: ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠন করার আলোচনার মধ্যেই আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ কমিটির সদস্যপদ হারালেন ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর।

শনিবার (২৪ জুলাই) তার সদস্যপদ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের ওই সংগঠনের জেলা ও উপজেলা এবং বিদেশি শাখায় সভাপতি, সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে বলে একটি পোস্টার ভাইরাল হয়। পোস্টারে লেখা সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর।  

পরে এক স্ট্যাটাসে হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় আর সরকারের হাতকে শক্তিশালী করার প্রত্যাশায় বাংলাদেশের আওয়ামী চাকুরীজীবী লীগ। নামটি অনেকের কাছে নতুন মনে হলেও এটি বেশ অনেকদিন ধরে কাজ করা একটি সংগঠন। এটির বয়স প্রায় ৩ থেকে ৪ বছর। অনেকদিন ধরে কাজ করে যাচ্ছে সারা বাংলাদেশব্যাপী। বাংলাদেশের ৬৪টি জেলার মধ্যে ৩২ জেলায় অফিস সহ কমিটি দেওয়া হয়েছে। এই মুহূর্তে এই সংগঠনটির সদস্য লক্ষ লক্ষ। ’

তিনি স্ট্যাটাসে আরও লেখেন, অবসরপ্রাপ্ত নৌবাহিনী, পুলিশ, সেনাবাহিনী, ব্যাংকার, বেসরকারি অনেক চাকরিজীবীরা এখানে আছেন। প্রচার প্রচারণা নেই হয়তো এই জন্য অনেকের অজানা। কিছুদিনের মধ্যেই সবাই জেনে যাবেন। কারণ প্রতিদিন জুম মিটিংয়ের মাধ্যমে আগামীর কার্যক্রম আলোচনা চলছে। মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই এটি অনেক বেশি শক্তিশালী হয়ে দেশ ও জনগণের জন্য নিবেদিত সহায়তাকারী সংগঠন হিসেবে কাজ করবে। ’

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
ইএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa