ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অবিলম্বে সবার জন্য করোনা ভ্যাকসিনের দাবি সিপিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুন ৩০, ২০২১
অবিলম্বে সবার জন্য করোনা ভ্যাকসিনের দাবি সিপিবির

ঢাকা: অতিদ্রুত সবার জন্য করোনা ভ্যাকসিন, লকডাউনে খাদ্য সহায়তা এবং স্বাস্থ্যখাতের অনিয়ম, দুর্নীতি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (৩০ জুন) দুপুরে পুরানা পল্টন মোড়ে অনুষ্ঠিত সমাবেশে থেকে এসব দাবি করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। সমাবেশ পরিচালনা করেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী রুহুল আমিন। বক্তব্য রাখেন সিপিবির সম্পাদক আহসান হাবিব লাবলু, রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন।  

সমাবেশে মোহাম্মদ শাহ আলম বলেন, গত বছর ৮ মার্চ প্রথম আমাদের দেশে করোনা রোগী ধরা পড়ে এবং ২৬ মার্চ থেকে লকডাউন ঘোষণা করা হয়। মানুষও প্রথম দিকে সে লকডাউন মেনে চলছিল। কিন্তু সরকার মানুষকে খাদ্য, চিকিৎসার নিরাপত্তা দিতে না পারার কারণে তা ব্যর্থ হয়ে যায়। করোনা ভ্যাকসিন নিয়ে সরকারের দায়িত্বহীনতা এই সংকটকে আরও তীব্রতর করছে। সরকারের যথাসময়ে প্রয়োজনীয় উদ্যোগ না নেওয়ার কারণে ভ্যাকসিনের সংকট তৈরি হয়েছে। সরকার লকডাউন দিচ্ছে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য কিন্তু যারা দিন আনেন, দিন খান, তাদের খাদ্যের নিরাপত্তার বিষয়ে কোনো ভূমিকা নিচ্ছে না। তাহলে কি লকডাউন সফল হবে? এই প্রশ্ন আজ দেশের মানুষের।

সভায় অন্যান্য নেতারা বলেন, সরকার বাজেট ঘোষণা করেছে। কিন্তু অবকাঠামো, গবেষণাখাতে কোন বরাদ্দ নেই। অন্য খাতে যা বরাদ্দ হয়েছে তা লুটপাট হয়ে যাবে অতীতের ইতিহাস তাই বলে। জনগণকে শুধু স্বাস্থ্যবিধি মানতে হবে বললেই হবে না, তাদের পর্যাপ্ত মাস্ক, হ্যান্ড স্যানেটাইজারও দিতে হবে। করোনার শুরু থেকে স্বাস্থ্যখাতের দুর্নীতি-অব্যবস্থাপনার জন্য স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ বা বহিষ্কার করা উচিত ছিল। কিন্তু এখনও তিনি বহাল তবিয়তে আছেন। নেতরা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও দুর্নীতির সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন।

সমাবেশে থেকে বক্তারা অবিলম্বে সবার জন্য পর্যাপ্ত করোনা ভ্যাকসিন নিশ্চিত করা, লকডাউনে গরিব, নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষের খাদ্যের নিশ্চয়তা দেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ৩০, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।