ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

দেশে রাজনীতি নেই, সরকারের বৃহস্পতি তুঙ্গে: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুন ২৯, ২০২১
দেশে রাজনীতি নেই, সরকারের বৃহস্পতি তুঙ্গে: গয়েশ্বর ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশে রাজনীতি নেই, সরকারের বৃহস্পতি তুঙ্গে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবিতে এক প্রতিবাদী আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

সরকার দলীয় এমপি-মন্ত্রী কারও কথার সঙ্গে কারও কথার মিল নেই মন্তব্য করে গয়েশ্বর বলেন, এখন একেক জন একেক রকম কথা বলেন। একজনের কথার সাথে আরেকজনের কোনো মিল নেই।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, দেশের সচিবরা-পুলিশরা আজকের সরকারের পার্লামেন্টের ভাগ্যের বিধাতা। তারা পাপ করছে, তাদের পাপের ফসল আজকের পার্লামেন্ট। দিনের ভোট রাতে হয়েছে, এগুলো কারা করেছে?আজকের সংসদকে কী বলবো আমরা?যে পুলিশ রাতের বেলায় চোর ধরে তারাও কিন্তু ভোট চুরি করেছে। সে জন্য আজকে পুলিশের অবস্থান কোথায় গিয়ে দাঁড়িয়েছে। নৈতিকতার দিক দিয়ে পুলিশের কোনো অবস্থান কি এখন আছে?

খালেদা জিয়াকে কোন আইনের বলে জামিন দেওয়া হলো না— প্রধান বিচারপতির কাছে এ প্রশ্ন রেখে বিএনপির এই নেতা বলেন, ফাঁসির আসামিকে জামিন দেওয়ার নজির রয়েছে। আদালতের কাজ কাউকে খুশি বা অখুশি করা না। আমরা আপনাদের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করি।

খালেদা জিয়ার মুক্তির দাবি নয়, সরকারের পতন ঘটাতে দলের নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান গয়েশ্বর চন্দ্র রায়।

আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব  অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, কৃষকদল নেতা কে এম রকিবুল ইসলাম রিপন বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুন ২৯, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।