ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

রাজনীতি

ঢাবি শিক্ষার্থীদের টিকা নিশ্চিতে ছাত্রলীগের সমাবেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুন ২১, ২০২১
ঢাবি শিক্ষার্থীদের টিকা নিশ্চিতে ছাত্রলীগের সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনা টিকা নিশ্চিত করার দাবিতে ছাত্রসমাবেশ করেছে ঢাবি শাখা ছাত্রলীগ।

সোমবার (২১ জুন) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়া সমাবেশ থেকে আবাসিক ফি ও পরিবহন ফি প্রত্যাহার, মাদকমুক্ত ক্যাম্পাসের প্রশাসনিক নিশ্চয়তা, আবাসিক সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যান বাস্তবায়নের জন্য রোডম্যাপ প্রণয়ন, মেডিক্যাল সেন্টারের আধুনিকায়ন ও কোভিড-১৯ চিকিৎসার সুব্যবস্থার দাবি জানানো হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

সমাবেশে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার নির্দেশ দিয়েছেন। আমরা চীন থেকে উপহারের যে টিকা পেয়েছি সেটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দেওয়ার কথা ছিল। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সংশ্লিষ্ট প্রশাসনের সমন্বয়হীনতার কারণে মেডিক্যাল-ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা টিকার আওতায় এলেও এখন পর্যন্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক-অনাবাসিক শিক্ষার্থীরা আসেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দশনা দিয়েছেন সেটি ছাত্রসমাজের কাছে আমানত।

সেই আমানত অনুযায়ী অনতিবিলম্বে সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে করোনা টিকার আওতায় আনতে হবে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa