ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে কটূক্তি, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়রের পদ স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ২১, ২০২১
প্রধানমন্ত্রীকে কটূক্তি, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়রের পদ স্থগিত হাফিজুর রহমান স্বপন

টাঙ্গাইল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটূক্তি করার অভিযোগে টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র-১ হাফিজুর রহমান স্বপনের পদ স্থগিত করা হয়েছে।  

সোমবার (২১ জুন) দুপুরে পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সেই সঙ্গে প্যানেল মেয়র-২ তানভীর হাসান ফেরদৌস প্যানেল মেয়র-১ এর দায়িত্ব পালন করবেন বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

হাফিজুর রহমান স্বপন পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। কটূক্তি করার অভিযোগে গত ১৩ জুন তাকে টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, গত ৫ জুন প্যানেল মেয়র হাফিজুর রহমান স্বপন শহরের আকুর টাকুর পাড়ায় একটি জমি পরিমাপকে কেন্দ্র করে ওই জমির মালিকের জামাতার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। কথা বলার একপর্যায়ে তিনি তাকে বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও মানি না’ তাছাড়া ফোনে তিনি নানা অশ্লীল কথা বলেন। তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ক্ষমতাশীন দল ও পৌরসভার কাউন্সিলরদের অনেকের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।
গত ৯ জুন প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তির কারণে হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।  

এছাড়াও মোবাইল ফোনে হুমকি দেওয়ার ঘটনায় আকুর টাকুর পাড়ার প্রয়াত আশরাফ চৌধুরীর জামাতা মফিজুর রহমান টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

স্থানীয় সূত্র জানায়, হাফিজুর রহমান স্বপন প্রথমে ছাত্রদল ও পরে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৪ সালের জুন মাসে তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন। যোগদানের পরেই তিনি যুগ্ম-সাধারণ সম্পাদক পদ লাভ করেন। পরে ২০১৬ সালে শহর আওয়ামী লীগের সহ-সভাপতির পদ পান। তিনি ১৯ নম্বর ওয়ার্ডের পরপর চারবার কাউন্সিলর নির্বাচিত হন। সর্বশেষ গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর প্যানেল মেয়র-১ এর দায়িত্ব পান।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ২১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।