ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গৌরনদীতে নির্বাচনী সহিংসতায় বৃদ্ধ নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ২১, ২০২১
গৌরনদীতে নির্বাচনী সহিংসতায় বৃদ্ধ নিহত

ব‌রিশাল: ঢাকা থেকে ছেলেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসে মৌজে আলী মৃধা (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।  

সোমবার (২১ জুন) দুপুর ১৩টার দিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী, নিহত  ‍বৃদ্ধর স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গত দুইদিন আগে ঢাকা থেকে ছেলেদের সঙ্গে পছন্দের ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য প্রার্থী মো. ফিরোজ মৃধাকে ভোট দিতে আসেন কমলাপুর গ্রামের মৃত কাদের মৃধার ছেলে মৌজে আলী মৃধা। দুপুর ১২টার দিকে কমলাপুর ভোটকেন্দ্র থেকে তিনি (মৌজে আলী) ভোট দিয়ে বের হন।

প্রত্যক্ষদর্শী কাওসার হোসেন বলেন, মোরগ মার্কার প্রার্থী ফিরোজ মৃধার প্রতিদ্বন্ধী টিউবওয়েল মার্কার প্রার্থী মন্টু হাওলাদারের পক্ষে কয়েকজন জাল ভোট দেন। এর প্রতিবাদ করায় দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও বোমা হামলার ঘটনা ঘটে। এ সময় বোমার আঘাতে ঘটনাস্থলেই বৃদ্ধ মৌজে আলী নিহত এবং প্রার্থী ফিরোজ মৃধাসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। আহতদের রিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করেছেন। দুপুর দুইটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কেন্দ্রটিতে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারী পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার, গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন।  

বরিশালের রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান বাংলানিউজকে জানান, অপ্রাপ্তবয়স্ক একজন ওই কেন্দ্রে ভোট দিতে যায়। বিষয়টি ভোটগ্রহণকারীদের পক্ষ থেকে চ্যালেঞ্জ করা হয়। তখন স্থানীয়দের মধ্যে এই বিষয়টি নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া ও পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। ঘটনাটি কেন্দ্রের বাইরে ছড়িয়ে পড়ে। প্রতিপক্ষের ককটেলের আঘাতে মৌজা আলী মৃধা আহত হন। পরে তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় আহত হয়েছেন দু’জন বলেও জানান ডিআইজি আক্তারুজ্জামান

আরও পড়ুন>>

** নির্বাচনী সহিংসতায় চরফ্যাশনে গুলিবিদ্ধ হয়ে যুবকের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুন ২১, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।