ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আবু ত্ব-হার সন্ধান চায় বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুন ১৭, ২০২১
আবু ত্ব-হার সন্ধান চায় বিএনপি আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও মির্জা ফখরুল। ফাইল ফটো

ঢাকা: তরুণ ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এবং তার তিন সঙ্গীর সন্ধান দাবি করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১৭ জুন) এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, গত ১০ জুন রংপুর থেকে ঢাকা আসার পথে আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন। ৬ দিন অতিক্রান্ত হলেও এখন পর্যন্ত তাদের খোঁজ বা অবস্থান জানাতে পারেনি সরকার। এ বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপও নেই।

তিনি বলেন, আদনানের স্ত্রী-পরিবারসহ অন্যান্যরা প্রধানমন্ত্রীর দফতর, থানা-পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন দফতরে ঘুরলেও তাদের জিডি পর্যন্ত গ্রহণ করা হয়নি। যা খুবই দুঃখ-উদ্বেগ ও রহস্যজনক। বিগত ১২ বছরে বর্তমান সরকারের আমলে ভিন্নমতাবলম্বী বিরোধী রাজনৈতিক নেতাকর্মী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, লেখক, ব্লগার, ব্যবসায়ী, মুক্ত চিন্তার মানুষ, আলেম-ওলামাসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য মানুষ গুম হওয়ার প্রেক্ষাপটে বিশিষ্ট ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এবং তার তিন সঙ্গীর নিখোঁজ হওয়ায় জনমনে আতঙ্ক বৃদ্ধি পেয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের আমলে মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নেই। স্বাভাবিক মৃত্যুর কিংবা নিরাপদ জীবনযাপন ও স্বাধীনভাবে চলাফেরার নিরাপত্তারও নিশ্চয়তা নেই। সব কিছুতেই অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে।

তিনি অবিলম্বে নিখোঁজ আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার সহযাত্রীদের  সন্ধান ও অবস্থান জানাতে সরকারের প্রতি জোর দাবি জানান। একইসঙ্গে তিনি গণতন্ত্রকামী দল, মানবাধিকার ও পেশাজীবী সংগঠনসহ সব নাগরিককে তাদের সন্ধান ও অবস্থান জানানোর দাবিতে এবং গুমের সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ারও আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।