ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

রাজনীতি

ভ্যাকসিন যাতে না আসে সেজন্য লবিস্ট নিয়োগ করেছে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, জুন ১৫, ২০২১
ভ্যাকসিন যাতে না আসে সেজন্য লবিস্ট নিয়োগ করেছে বিএনপি

ঢাকা: বাংলাদেশ যাতে করোনার ভ্যাকসিন আনতে না পারে সে জন্য বিএনপি-জামায়াত আর লন্ডনে বসে তারেক রহমান আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (১৫ জুন) বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আজ সমগ্র দেশ এক বছরের অধিক সময় ধরে কোভিড-১৯-এ আক্রান্ত। কোভিড ভ্যাকসিন যখন পৃথিবীর অনেক উন্নয়নশীল দেশ দিতে পারে নাই তখন আমাদের নেত্রী শেখ হাসিনা কোভিড ভ্যাকসিন এনে  প্রমাণ দিয়েছেন তিনিই রাষ্ট্রনায়ক, তিনিই সারাবিশ্বের সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রী।

‘কিন্তু দুর্ভাগ্য হলো, ওই বিএনপি নামক দলটি ভ্যাকসিন প্রত্যাখ্যান করেছিল। এই ভ্যাকসিন না নেওয়ার জন্য তারা বলেছিল। কিন্তু ভ্যাকসিন এসেছে শেখ হাসিনার নেতৃত্বে। শেখ হাসিনার নির্দেশে ভ্যাকসিন নিয়েছে দেশের মানুষ। দুঃখজনক হলো, আজকে যখন বাংলাদেশে আবার ভ্যাকসিনের প্রয়োজন তখন ওই বিএনপি-জামায়াত আর লন্ডনে বসে তারেক রহমান আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছে, যাতে বাংলাদেশ আর কোনো দেশ থেকে ভ্যাকসিন আনতে না পারে। ’

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, উচ্চ আদালতে মামলা হয়েছে খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট পালন নিয়ে। খালেদা জিয়া বাংলার মানুষের হৃদয়ে আঘাত করেছিলেন যখন ১৫ আগস্ট তার জন্মদিন পালন করেছেন। সত্যের বাতি তিল তিল করে জ্বলে। সত্যকে কোনদিন ধামাচাপা দেওয়া যায় না।

খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে তিনি আরও বলেন, আপনার স্বামী জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে ওই দিনটিতে আর আপনি পাকিস্তানি আইএসআইকে খুশি করার জন্য ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালন করে কেক কেটে আমাদের সঙ্গে, বাংলার মানুষের সঙ্গে উপহাস করেছিলেন। যখন শয্যাশায়ী হয়ে গেলেন তখন জন্মদিনের তারিখটি মনের ভুলে লিখে ফেলেছিলেন ওই হাসপাতালের বেডে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে নানক বলেন, আদালতে মামলা হয়েছে জন্ম তারিখের ব্যাপারে সিদ্ধান্ত দেবে আদালত? কী অপরাধ করেছেন বেগম জিয়া, কী অপরাধ করেছেন আপনারা? সেটি আদালত রায় দেবেন, সে জন্য অপেক্ষা করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং  আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa