ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

রাজনীতি

যুবদল করবেন তাই বিএনপি থেকে পদত্যাগ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ১৪, ২০২১
যুবদল করবেন তাই বিএনপি থেকে পদত্যাগ!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম সজল মহানগর যুবদলের নেতৃত্বে আসতে আগ্রহী তাই তিনি মূল দলের পদ থেকে পদত্যাগ করেছেন।

সোমবার (১৪ জুন) মনিরুল ইসলাম সজল এ তথ্য নিশ্চিত করেন।

তবে, তিনি শুধু তার পদ থেকে পদত্যাগ করেছেন এবং মহানগর যুবদলের নেতৃত্ব দিতে ইচ্ছুক।

মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি মনিরুল ইসলাম সজল বলেন, আমি আমাদের মহানগর যুবদলের কর্মীসভার আগেই কেন্দ্রে পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি দলের সঙ্গেই আছি। তবে, দলের এক নেতার এক পদ এ নীতির প্রতি আমি শ্রদ্ধাশীল আর মহানগর যুবদলে আমি নেতৃত্বে আসতে আগ্রহী বলেই মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক পদ থেকে আমি পদত্যাগ করছি।

এর আগে মনিরুল ইসলাম সজল মহানগর ছাত্রদলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরে তিনি সরাসরি মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক পদ পেয়ে যান। পরে তিনি পূর্ণাঙ্গ কমিটি হওয়ার সময় যুগ্ম সম্পাদক পদ পান। এ পদেই তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। মহানগর ছাত্রদলের সভাপতি থাকা অবস্থায় তিনি সাধারণ সম্পাদককে বাদ দিয়েই মহানগর ছাত্রদলের ইউনিট কমিটি ঘোষণা করে বিতর্কে জড়ান। পরে একদিনের মাথায় কেন্দ্র থেকে সেই কমিটি বাতিল করে দেওয়া হয়। সে সময় আর মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা কোনো ইউনিট কমিটি ঘোষণা করতে পারেনি।

মহানগর যুবদলের একাধিক সূত্র জানায়, সম্প্রতি মহানগর যুবদলের কমিটি গঠন প্রক্রিয়া শুরু করে কেন্দ্র। এ কমিটিতে মহানগর যুবদলের শীর্ষ পদে থেকে নেতৃত্ব দিতে চান সজল। এ লক্ষ্যে তিনি কর্মীসভায় অংশ নেন এবং কেন্দ্রে পদের জন্য ফরম জমা দেন। তবে, এক নেতার এক পদ নীতি দলে প্রচলিত থাকায় তিনি দ্রুত পদত্যাগ করেছেন মহানগর বিএনপির পদ থেকে। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু জানান, আমি এখনো এ ব্যাপারে এখনো অবগত নই। হয়তো কেন্দ্রে জমা দিতে পারে। আমার কাছে কোনো পদত্যাগপত্র আসেনি।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa