ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

রাজনীতি

‘ইসরায়েল মুসলিমদের বিরুদ্ধে ক্রসেড ঘোষণা করেছে’

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ১৭, ২০২১
‘ইসরায়েল মুসলিমদের বিরুদ্ধে ক্রসেড ঘোষণা করেছে’ ছবি: বাদল

ঢাকা: ফিলিস্তিন থেকে ইসরায়েলিদের তাড়িয়ে দিতে মুসলিম বিশ্ব, জাতিসংঘ, আরব লীগ ও ওআইসিকে অবিলম্বে জরুরি বৈঠকে বসে আইনি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহসূফি মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী।

সোমমবার (১৭ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফিজ, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামসহ বিভিন্ন সংগঠন আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

তিনি বলেন, বিশ্ব যখন করোনা মহামারিতে বিপর্যস্ত ঠিক তখনই ফিলিস্তিনিদের ওপর ইসরায়েল একের পর এক বর্বর হামলা চালিয়ে মুসলমানদের বিরুদ্ধে ক্রসেডে নেমেছে। ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় ফিলিস্তিনে আজ মানবিক বিপর্যয় নেমে আসছে।

‘তাদের হামলা থেকে গণমাধ্যম, ধর্মীয় উপাসনালয় ও নারী, শিশু, বৃদ্ধ কেউই রক্ষা পাচ্ছে না। এটা মানবতার বিরুদ্ধে জঘন্য অপরাধ। স্বাধীন ফিলিস্তিনির ওপর রাসায়নিক গ্যাস নিক্ষেপসহ ইসরায়েল একের পর এক বোমা হামলা চালিয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণে জাতিসংঘসহ বৈশ্বিক সংস্থাগুলো এখনই বর্বরতা থামাতে না পারলে ওরা আরো ভয়ংকর হয়ে উঠবে। ’

মইনীয়া যুব ফোরামের সভাপতি সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আল হাসানী বলেন, কয়েকদিন ধরে ইসরায়েলের বর্বর হামলায় প্রাণ হারিয়েছেন দেড় শতাধিক ফিলিস্তিনি। এদের অধিকাংশই নিষ্পাপ শিশু-নারী ও বেসামরিক জনগণ। অথচ মানবতার বুলি আওড়ানো বিশ্বনেতারা নীরব দর্শকের ভূমিকা পালন করছে।  

মানববন্ধনে উপস্থিত ছিলেন মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের সাধারণ সম্পাদক মুফতি বাকি বিল্লাহ আল আজহারি, আনজুমান কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জালালুদ্দিন মাইজভাণ্ডারী, কেন্দ্রীয় প্রচার সম্পাদ মাওলানা রুহুল আমিন ভুইয়া চাঁদপুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ১৭, ২০২১
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa