ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মোহন মুন্সির বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত: জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০
মোহন মুন্সির বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত: জামায়াত

ঢাকা: শেরপুরের স্বঘোষিত রাজাকার মোহন মুন্সির বক্তব্যকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছে জামায়াত।

বৃহস্পতিবার দলটির প্রচার বিভাগের সম্পাদক অধ্যাপক তাসনীম আলম এক বিবৃতিতে এ মন্তব্য করেন।



মোহন মুন্সির উদ্ধৃতি দিয়ে বৃহস্পতিবার দেশের বেশ ক’টি জাতীয় দৈনিকে একাত্তরে মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন ধরনের মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের সম্পৃক্ততার খবর প্রকাশিত হয়।   শেরপুরের স্বঘোষিত রাজাকার মোহন মুন্সি বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের তদন্ত দলের কাছে কামারুজ্জামানের অপরাধের বর্ণনা তুলে ধরেন।
 
প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে তাসনীম আলম বলেন, ‘জনৈক মোহন মুন্সির উদ্ধৃতি দিয়ে সংবাদপত্রে যে খবর প্রকাশ করা হয়েছে তার মধ্যে সত্যের লেশমাত্র নেই। তার বক্তব্য সাজানো, বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। ’

কামারুজ্জামানকে মিথ্যা মামলায় জড়ানোর উদ্দেশ্যেই তার বিরুদ্ধে পরিকল্পিতভাবে অপপ্রচার চালানো হচ্ছে দাবি করে বিবৃতিতে আরও বলা হয় ‘পাকিস্তানি আর্মি কমান্ডার ক্যাপ্টেন রিয়াজের সঙ্গে কামারুজ্জামানের সলাপরামর্শ করার যে খবর ছাপা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তিনি (কামারুজ্জামান) তখন শেরপুরেই ছিলেন না। ’

একইভাবে শেরপুরের শহীদ গোলাম মোস্তফা হত্যাকাণ্ডসহ মানবতাবিরোধী কোনো অপরাধের  সঙ্গে কামারুজ্জামান জড়িত ছিলেন না বলেও দাবি করা হয় ওই বিবৃতিতে।

বাংলাদেশ সময় ২১১০ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।