ঢাকা, বুধবার, ২ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

রাজনীতি

ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপ দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, মে ১৬, ২০২১
ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপ দাবি জাসদের বিক্ষোভ মিছিল

ঢাকা: ফিলিস্তিনি নিরস্ত্র জনগণের ওপর ইসরাইলি নির্বিচার বোমা হামলা ও গণহত্যা এবং ফিলিস্তিনে ইসরাইলি জবরদখল বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপের দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

শনিবার (১৫ মে) দুপুরে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন-সমাবেশ-বিক্ষোভ মিছিল  থেকে এ দাবি করা হয়।

জাসদ ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, শ্রমিক জোট সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা মো. আনোয়ার হোসেন, মহানগর জাসদ নেতা ইদ্রিস ব্যাপারি, ইদ্রিস আলী, অ্যাডভোকেট মহিবুর রহমান, মফিজুর রহমান বাবুল, ছাত্রলীগ(জাসদ)এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদুল হক ননী প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ফিলিস্তিনে নিরীহ জনগণের ওপর ইসরাইলি হামলা ও গণহত্যা এবং ফিলিস্তিনে ভুমি দখল ও সম্প্রসারণ বন্ধ দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং জাতিসংঘ প্রস্তাব অনুযায়ী অবিলম্বে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জাতি সংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

ইনু ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি গণহত্যার বিষয়ে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলির ন্যাক্কারজনক সাফাই গাওয়ার তীব্র নিন্দা জ্ঞাপন করেন। তিনি ফিলিস্তিনিদের মুক্তির সংগ্রামের প্রতি জাসদের সংহতি পূনর্ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, মে ১৬, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa