ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ডিবি হেফাজতে মামুনুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
ডিবি হেফাজতে মামুনুল

ঢাকা: হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে পাঠানো হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) রাতে তাকে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যায় মোহাম্মদপুর থানা পুলিশ।

পুলিশ জানায়, মামুনুলকে রাতে ডিবি কার্যালয়ে রাখা হবে। সেখানে বিভিন্ন মামলার প্রেক্ষিতে চলবে তার জিজ্ঞাসাবাদ। এরপর সোমবার (১৯ এপ্রিল) সকালে সেখান থেকে তাকে আদালতে তোলা হবে।

ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, মোহাম্মদপুর থানা পুলিশ মামুনুলকে ডিবি কার্যালয়ে নিয়ে এসেছে। এখানে তাকে বিভিন্ন মামলার প্রেক্ষিতে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হবে। মোহাম্মদপুর থানায় দায়ের হওয়া একটি মামলায় সোমবার (১৯ এপ্রিল) সকালে তাকে আদালতে হাজির করানো হবে।

এর আগে রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে মামুনুলকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ বলেন, বিভিন্ন নাশকতার ঘটনায় তদন্তে সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণের ভিত্তিতেই হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ২০২০ সালে মোহাম্মদপুর থানায় হামলা ও নাশকতার অভিযোগে দায়েরকৃত একটি মামলায় মামুনুলকে গ্রেফতার করা হয়েছে। তিনি ওই মামলার এজাহারভুক্ত আসামি। আমরা মামলাটি তদন্ত করছিলাম, তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
পিএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।