ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনা আক্রান্ত খালেদা জিয়াকে মুক্তি দিন: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
করোনা আক্রান্ত খালেদা জিয়াকে মুক্তি দিন: এলডিপি

ঢাকা: করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা এ আহ্বান জানিয়ে বলেন, করোনায় আক্রান্ত দেশনেত্রী খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেওয়ার এখন যথেষ্ট যুক্তিসঙ্গত কারণ আছে।

যেহেতু তিনি করোনায় আক্রান্ত সেহেতু তার ওপর থেকে সব শর্ত প্রত্যাহার করা উচিত। যাতে তিনি তার ইচ্ছেমতো চিকিৎসা গ্রহণ করতে পারেন।

তারা বলেন, সরকার রাজনৈতিকভাবে বিরোধী দলগুলোকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে বিরোধী নেতাকর্মীদের দমন-পীড়ন অব্যাহত রেখেছে। আসলে সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে দমন-পীড়নের মাধ্যমে তাদের অবৈধ শাসনকাল দীর্ঘায়িত করার অপচেষ্টায় লিপ্ত।

নেতারা বলেন, সরকারের সীমাহীন উদাসীনতা, ব্যর্থতা ও সমন্বয়হীনতার কারণে করোনা পরিস্থিতির দ্রুত অবনতি ঘটেছে। সরকার স্বাস্থ্য সেবায় যে ভয়াবহ দুর্নীতি করেছে তার ফলে আজকে করোনায় চিকিৎসা ও প্রতিরোধ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। অন্যদিকে সময়মতো লকডাউন ঘোষণা না করে পরিস্থিতির অবনতি ঘটাতে সাহায্য করেছে।

আগামী বুধবার (১৪ এপ্রিল) থেকে যে লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে তাতে দিন আনে দিন খায়, নিম্নআয়ের মানুষ ও সব পেশার শ্রমিকদের ভাতা দেওয়ার ব্যবস্থা করার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।