ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ঝালকাঠিতে জমিজমা নিয়ে বিরোধে বিএনপি নেতা গুলিবিদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
ঝালকাঠিতে জমিজমা নিয়ে বিরোধে বিএনপি নেতা গুলিবিদ্ধ

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বাবুল মৃধা (৫৭) নামে বিএনপির এক নেতা গুলিবিদ্ধ হয়েছেন।

এ ঘটনায় অভিযুক্ত উপজেলা বিএনপির সহ-সভাপতি লালমোন হামিদ মহিলা কলেজের প্রভাষক মাহফুজুর রহমানকে আটক করেছে পুলিশ।

সেইসঙ্গে গুলিসহ একনালা একটি বন্দুক জব্দ করা হয়েছে।

অপরদিকে গুলিবিদ্ধ বাবুল মৃধা বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন। তিনি সাংগর গ্রামের নুরুল হক মৃধার ছেলে এবং রাজাপুর উপজেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক। পাশাপাশি তিনি মেডিক্যাল মোড় এলাকায় বরিশাল-খুলনা বাস কাউন্টার পরিচালনা করেন।  

স্থানীয় ও আহতের স্বজনদের সূত্রে জানা গেছে, বাবুল মৃধাদের সঙ্গে জমি নিয়ে পূর্ব বিরোধ রয়েছে প্রভাষক মাহফুজুর রহমানের। বিরোধ পূর্ণ জমিতে মাহফুজুর গত শনিবার (১০ এপ্রিল) জোর করে সীমানাপ্রাচীর নির্মাণকাজ শুরু করলে থানায় অভিযোগ দেন বাবুল। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। রোববার (১১ এপ্রিল) সকালে নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও কাজ শুরু করলে বাবুল ও তার ছোট ভাই বরকত মৃধা বাধা দেন। এ সময় বাকবিতণ্ডার এক পর্যায়ে বাবুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন প্রভাষক মাহফুজুর। ছড়াগুলিতে বাবুলের হাত ও পেটের বিভিন্ন স্থানে জখম হয়। পরে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

আহতের ছোট ভাই বরকত বলেন, আমাদের জমিতে জোর করে সীমানাপ্রাচীর নির্মাণ করার প্রতিবাদ করায় মাহফুজ গুলি ছোড়েন। গুলিটি প্রথমে হাতে লাগার পরে পেটে লাগে। ভাগ্যক্রমে ভাই বেঁচে আছেন।  

এ ঘটনার পর পুলিশ দুপুরে অভিযান চালিয়ে মেডিক্যাল মোড়ের বাসা থেকে একনালা বন্দুক, এক রাউন্ড তাজা গুলি, চাকু ও দেশীয় অস্ত্রসহ অভিযুক্ত প্রভাষক মাহফুজুর রহমানকে আটক করে।  

রাজাপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, অভিযান চালিয়ে অভিযুক্ত মাহফুজুর রহমানকে আটক করা হয়েছে। এছাড়া বাবুলকে গুলি করার ঘটনায় ব্যবহৃত একনালা বন্দুকটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবেও বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।