ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লালমনিরহাট ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
লালমনিরহাট ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে শোকজ সভাপতি জাবেদ হোসেন বক্কর ও সম্পাদক ইয়াকুব আলী

লালমনিরহাট: লালমনিরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর এবার শোকজ করা হলো জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর ও সম্পাদক ইয়াকুব আলীকে।

রোববার (১১ এপ্রিল) দুপুরে বাংলানিউজকে জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর শোকজ লেটার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে শনিবার (১০ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয় এলাকায় এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমানের ভাগ্নে সবুজের সঙ্গে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে কয়েকজন ছাত্রলীগ কর্মীর ঝগড়া হয়। এরই জের ধরে ছাত্রলীগের কিছু কর্মী বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় সবুজের বাড়িতে গিয়ে তাকে গালিগালাজ করেন এবং ঢিল ছোড়েন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এনিয়ে পরদিন শুক্রবার (৯ এপ্রিল) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্করকে প্রধান করে বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে সদর থানায় মামলা করে সবুজের পরিবার। জাবেদ হোসেন বক্করের বিরুদ্ধে মামলা দায়ের করায় ফুসে ওঠে পুরো ছাত্রলীগ। সভাপতির বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে শুক্রবার রাতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জেলা ছাত্রলীগ। এতে মামলা প্রত্যাহার না হলে সোমবার জেলায় হরতালের ঘোষণা দেন তারা। যা শনিবার বিকেলে প্রত্যাহার করে ছাত্রলীগ।
এ দিকে শনিবার (১০ এপ্রিল) দুপুরে জেলা আওয়ামী লীগের সম্পাদক মতিয়ার রহমানের ভাতিজা এরশাদ হোসেন জাহাঙ্গীরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি গ্রুপ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে স্লোগান দিয়ে মিছিল বের করে। মিছিলটি দলীয় কার্যালয় অতিক্রম করলে ছাত্রলীগের অপর পক্ষ ধাওয়া দেয়। শুরু হয় দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া। দুই গ্রুপের অস্ত্রের মহড়ায় আতঙ্কিত হয়ে পড়ে পুরো শহরের বাসিন্দারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিষয়টি নিয়ে শনিবার রাতে আওয়ামী লীগের হাই কমান্ডের নির্দেশে জেলা আওয়ামী লীগের নেতাদের হস্তক্ষেপে সমোঝোতার চেষ্টা করা হয় বলেও দলীয় নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে। এরই মধ্যে শনিবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষর করা শোকজ লেটার পৌঁছায়। জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর ও সম্পাদক ইয়াকুব আলীকে এ শোকজ লেটার পাঠানো হয়। চিঠিতে দলীয় শৃঙ্খলা পরিপন্থি অনাকাঙ্ক্ষিত ঘটনা এবং চলমান উত্তেজনার পেরিপ্রেক্ষিতে আপনাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তার উপযুক্ত কারণ ও জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে ডাকযোগে/ই-মেইলে পাঠাতে নির্দেশ দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর বাংলানিউজকে বলেন, শোকজের জবাব তৈরি করা হয়েছে। যথা সময়ে পাঠানো দেওয়া হবে।

নিউজ লিংক - লালমনিরহাটে আ.লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।