ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনা আক্রান্ত খালেদা জিয়া, জানে না বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
করোনা আক্রান্ত খালেদা জিয়া, জানে না বিএনপি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্টের একটি কপি ছড়িয়ে পড়েছে।

সেই রিপোর্টের কপির কিউআর কোড স্ক্যান করলে স্বাস্থ্য অধিদপ্তরের যে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানা যায় সেখানে চলে যায়।

রিপোর্টে খালেদা জিয়ার বাসার ঠিকানা দেওয়া হয়েছে গুলশান-২। আইসিডিডিআরবির ডায়াগনস্টিক ল্যাবরেটরিতে খালেদার করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে বলে রিপোর্টটিতে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম বলেছেন, খালেদা জিয়ার করোনা টেস্ট পজিটিভ এসেছে। এ সংক্রান্ত টেস্ট রিপোর্টটি সঠিক।

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন শনিবার নমুনা দেন। শনিবার রাতেই নমুনা পরীক্ষার রিপোর্টে খালেদা জিয়া করোনা পজিটিভ বলে উল্লেখ করা হয়।

তবে এ ব্যাপারে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন বাংলানিউজকে বলেছেন, তার করোনা পরীক্ষা করানো হয়নি। শনিবার বিকেলে খালেদা জিয়ার নিয়মিত শারীরিক চেকআপ করানো হয়েছে জানিয়ে ডা. মামুন বলেন, প্রায় প্রতিদিনই আমি বাসায় গিয়ে তার চেকআপ করি। আমার সঙ্গে টেকনোলজিস্ট সবুজও যান রক্ত পরীক্ষা করার জন্য।

রোববার (১১ এপ্রিল) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, ম্যাডামের করোনা পরীক্ষা করানো হয়নি। আপনারা যে রিপোর্টটি পেয়েছেন সেটি সঠিক নয়। ওই রিপোর্টে যে মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে সেটিও সঠিক নয়।

বিএনপির কেন্দ্রীয় দপ্তরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স রোববার দুপুরে বাংলানিউজকে বলেন, অফিসিয়ালি আমরা এখনও কোনো রিপোর্ট পাইনি। তার করোনা পরীক্ষা করা হয়েছে, এমন কোনো তথ্যও আমাকে জানানো হয়নি। যেটুকু জানছি গণমাধ্যম থেকে জেনেছি। পরবর্তীতে অফিসিয়াল কোনো তথ্য পেলে অবশ্যই আপনাদের জানাবো।

সংশ্লিষ্ট নিউজখালেদা জিয়ার করোনা রিপোর্ট নিয়ে বিভ্রান্তি!

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এমএইচ/পিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।