ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হেফাজতের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা, বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
হেফাজতের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা, বিচার দাবি জাসদের লোগো

ঢাকা: কোনো ছাড় না দিয়ে অবিলম্বে হেফাজতের সন্ত্রাসীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা দায়ের, গ্রেফতার ও বিচার দাবি করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বুধবার (৩১ মার্চ) জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ দাবি করেন।

 

বিবৃতিতে নেতারা বলেন, ২০১৩ সালের ৫ মে শাপলা চত্তরে হেফাজতের তাণ্ডবের পর হেফাজাতি সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিয়ে তাদের সঙ্গে লেনদেনের আত্মঘাতি কৌশল গ্রহণ করায় আজ হেফাজত এতো সাহস পেয়েছে। তারা ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ, হাটহাজারিতে এত বড় তাণ্ডব চালানোর স্পর্ধা দেখাতে পেরেছে।

নেতারা বলেন, হেফাজত বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে প্রকাশ্যে যুদ্ধ ঘোষণা করে সন্ত্রাসী তাণ্ডবের ঘোষণা দিয়েছে। ব্রহ্মণবাড়িয়া, হাটহাজারী, ঢাকায় হেফাজতি নেতারা প্রকাশ্যে সামনে থেকে সন্ত্রাসী তাণ্ডব চালিয়েছেন। তারপরও হেফাজতি সন্ত্রাসীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা না করে লেনদেন করার কৌশল হবে দেশ ও রাষ্ট্রের জন্য আত্মঘাতি।  

বিবৃতিতে কোনো ছাড় না দিয়ে অবিলম্বে হেফাজতি সন্ত্রাসীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা দায়ের, গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।