ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খেলাফত মজলিস নেতা ডা. নজরুল ইসলাম আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
খেলাফত মজলিস নেতা ডা. নজরুল ইসলাম আর নেই ডা. নজরুল ইসলাম খান

ঢাকা: খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. নজরুল ইসলাম খান শুক্রবার (০৫ মার্চ) দুপুর পৌনে ১২টায় সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দলটির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডা. নজরুল ইসলাম গত বছর ১৯ মার্চ স্ট্রোক করার পর থেকে দীর্ঘ ১২ মাস ধরে কোমায় ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের বিশিষ্ট শিশু সার্জন ডা. নজরুল ইসলাম খান ডক্টরস সোসাইটি অব বাংলাদেশ-ডিএসবির সাধারণ সম্পাদক ছিলেন।

জুমআর নামাজের পর সিলেটের হাওয়াপাড়া জামে মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার কাচিরসাইর গ্রামে তাকে দাফন করা হবে।
ডা. নজরুল ইসলাম খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।  

এক যৌথ শোক বাণীতে তারা বলেন, মরহুম ডা. নজরুল ইসলাম খান ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। তিনি ছাত্রজীবন থেকে শুরু করে আমৃত্যু আল্লাহর জমিনে খেলাফত প্রতিষ্ঠার কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।
 
এছাড়াও শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান, ডক্টর সোসাইটি অব বাংলাদেশ (ডিএসবি) এর সভাপতি ডা. আবদুল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. এ এ তাওসিফ, খেলাফত মজলিস সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলী ও সাধারণ সম্পাদক মাওলানা নেহাল আহমদ, সিলেট মহানগরী সভাপতি অধ্যাপক বজলুর রহমান ও সাধারণ সম্পাদ মাওলানা তাজুল ইসলাম হাসান, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি ডা. রিফাত হোসেন মালিক ও সাধারণ সম্পাদক মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মাওলানা আজীজুল হক ও সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন, ব্যাংকার্স সোসাইটির সভাপতি আবদুস সামাদ সরকার ও সেক্রেটারি মুফতি সাইফুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
এমএইচ/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।